31 C
আবহাওয়া
১২:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি

ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি


বিএনএ, ববি : বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুটি আবাসিক হলে গভীর রাতে মাস্ক ও হেলমেট পরে হামলার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। উপাচার্য ছাদেকুল আরেফিনের নির্দেশে রোববার (৬ আগস্ট) বিকেলে এই কমিটি ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। প্রক্টর মো. খোরশেদ আলম রোববার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হলের নিয়ন্ত্রণ নিতে ছাত্রলীগের একটি পক্ষের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ ওঠে। এতে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হন। এদের মধ্যে গুরুতর আহত ছয়জনকে ওই রাতেই উদ্ধার করে বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় সূত্র জানায়, এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান করা হয়েছে হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হারুন অর রশিদকে। কমিটির অন্য চার সদস্য হলেন বঙ্গবন্ধু হলের হাউস টিউটর রাকিবুল ইসলাম ও শের-ই-বাংলা হলের হাউস টিউটর তানভীর আহমেদ, সহকারী প্রক্টর সাদিকুর রহমান ও কম্পিউটারবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক রাহাত হোসাইন ফয়সাল।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সুপ্রভাত হালদার বলেন, তদন্তে সময়ের প্রয়োজন, তা আরও বাড়ানো হবে। প্রতিবেদন পাওয়ার পর জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত শনিবার রাত ১১টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে  ছাত্র লীগের দু’পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের ১২ জন আহত হয়ে শেরে বাংলা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন। উক্ত হামলার ঘটনায় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

বিএনএ/ রবিউল/ এইচ.এম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ