35 C
আবহাওয়া
১:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

বিএনএ,জাবিঃ জ্বালানি তেলের রেকর্ড মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা – আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও সমাবেশ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ( জাবি ) শিক্ষার্থীরা।

রোববার(৭ আগস্ট) দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্তর থেকে বিক্ষোভ মিছিল বের হয়। পরে বিক্ষোভরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা – আরিচা মহাসড়ক অবরোধ করে। বেলা দেড়টার দিকে অবরোধ তুলে নেন তারা।

সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক তাসবিবুল গণি নিলয় বলেন , ‘সরকার জনগণের ভোগান্তি কমানোর বিপরীতে মন্ত্রী , আমলাদের পকেট গরম করার জন্য কাজ করছে। দরিদ্র মানুষগুলো মূল্যবৃদ্ধির পর কীভাবে বাঁচবে তা সরকারের চিন্তার বিষয় নয়।’

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক কনোজ কান্তি রায় বলেন, ‘সরকার জনগণের কথার কোন তোয়াক্কা করছে না। এখন জনগণ কীভাবে বাড়তি খরচ মেটাবে। প্রতিমুহূর্তে সরকার আমাদেরকে শোষণ কাঠামোর মধ্যে ফেলছে। এভাবে আমাদের রক্ত চুষে খাওয়া হচ্ছে। আমরা যখন না খেয়ে মরবো তখন আমাদের আমলারা বিদেশে আয়েশ করবে।

মহাসড়কে সমাবেশ চলাকালে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি সৌমিক বাগচী বলেন , ‘দেশে হঠাৎ করে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে । এর মাধ্যমে এখন সব ধরনের পণ্যের দাম বাড়ছে । দেশে একরকম উৎসবের মতো করে দ্রব্যমূল্যের দাম বাড়ানো হচ্ছে । এর পেছনে একের পর এক খোঁড়া যুক্তি দেওয়া হচ্ছে । কিন্তু আমরা সবকিছু সয়ে নিচ্ছি সর্বংসহা মাটির মতো ; দিনদিন মেরুদণ্ডহীন হয়ে যাচ্ছি। শুধুমাত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নয় সারাদেশ থেকে এ আন্দোলন আসা উচিত।’

নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৫ তম ব্যাচের শিক্ষার্থী অংশুমান রায় বলেন , দেশে জনগণের মধ্যে নানা ধরনের নিপীড়ন চলছে । এর সঙ্গে যোগ হয়েছে , দ্রব্যমূল্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি । জনগণের কাছ থেকে টাকা বের করে নেওয়ার জন্য ব্যবসায়ীবান্ধব সরকার এটি করেছে । এখানে বৈশ্বিক পরিস্থিতির দোহায় দেওয়া হচ্ছে । তবে স্পষ্ট করে বলা হচ্ছে না , ঠিক কী কারণে তেলের দাম বাড়লো । জনগণের পিঠ দেওয়ালে ঠেকে গেছে । সে কারণে আমরা আজ সাময়িকভাবে রাস্তায় নেমেছি । আমরা হুশিয়ার করে দিতে চাই , সারাদেশের শ্রমিক জনতাকে সঙ্গে নিয়ে এই সিন্ডিকেটের বিরুদ্ধে নামবো ।

বিএনএ,সানভীর, ওজি

Loading


শিরোনাম বিএনএ