34 C
আবহাওয়া
৮:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » তামিমের সিদ্ধান্ত ক্রিকেটের জন্য ক্ষতিকর: পাপন

তামিমের সিদ্ধান্ত ক্রিকেটের জন্য ক্ষতিকর: পাপন

পাপন

স্পোর্টস ডেস্ক: চলমান সিরিজের মাঝপথে আচমকা অবসরের ঘোষণা দিয়ে সবাইকে চমকেই দিয়েছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে সংস্করণের অধিনায়কের দায়িত্বে থাকা তামিম ইকবাল খান। ক্রিকেট বোর্ড বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন বলছেন, অবসরের ঘোষণা দেয়ার আগে তামিম বোর্ড কিংবা তার সঙ্গে ব্যক্তিগতভাবেও কোনো আলোচনা করেননি। এ অবস্থায় এখনই তামিমের বিকল্প খুঁজছে না বিসিবি। বরং অবসর ভেঙে তামিম ফিরে আসবেন, এখনো এমন প্রত্যাশাই করছেন বলে জানিয়েছেন পাপন।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনে তামিম অবসরের ঘোষণা দেন। বিকেলে জানা যায়, এই ইস্যুতে রাতে বিশেষ জরুরি সভায় বসছে বিবিসি। সেই সভা শেষে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর সাংবাদিকদের মুখোমুখি হন বিসিবি বস পাপন।

এ সময় পাপন স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন, তামিমের অবসরের ঘোষণা তারা কোনোভাবেই প্রত্যাশা করেননি। তামিমের এই সিদ্ধান্ত ‘আবেগ থেকে’ বলে মনে করছেন তিনি। বলছেন, এ সিদ্ধান্ত দেশের ক্রিকেটের জন্য ক্ষতিকর।

তামিমের অবসরকে ‘ইমোশনাল সিদ্ধান্ত’ বললেও এর পেছনে কোনো না কোনো ‘ফ্যাক্টরে’র উপস্থিতি দেখছেন বিসিবি চেয়ারম্যান। তিনি বলেন, সে বলেছে, বেশ কিছুদিন ধরে চিন্তাভাবনা করে এবং সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু কিছু একটা ফ্যাক্টর তো আছেই। সেই ফ্যাক্টর জানতে পারলে সেটি ক্রিকেট বোর্ডের জন্য ভালো হবে।

তামিমের প্রয়োজনীয়তার কথা জানিয়ে পাপন বলেন, এই প্রথম বিশ্বকাপে আমরা অনেক ভালো করব বলে আশা করেছিলাম। এশিয়া কাপ ও বিশ্বকাপের সামনে কি এই ধরনের সিদ্ধান্ত নেয়া সম্ভব? আমার ধারণা, এটি ইমোশনাল সিদ্ধান্ত হয়েছে। সামনের এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য তামিমকে অত্যন্ত দরকার। আমরা ওর কাছে নাফিস ইকবালের (তামিমের বড় ভাই, সাবেক ক্রিকেটার) মেসেজ দিয়েছি। এই কথায় যদি ও সিদ্ধান্ত পরিবর্তন করে, আমি খুশি হব। আমরা সে জন্য (অবসর ভেঙে ফিরে আসার ঘোষণা) অপেক্ষা করছি।

তামিমের ফেরার অপেক্ষাতেই এখনই ওয়ানডে ফরম্যাটের জন্য বিকল্প অধিনায়কের খোঁজ করছে না বিসিবি। নাজমুল হোসেন পাপন বলেন, আমাদের কাছে এখন পর্যন্ত ক্যাপ্টেন তামিম ইকবাল। কারণ ও আমাদের কাছে রিজাইন করেনি। তাই তামিমই ক্যাপ্টেন। এখনো সেটাই আছে। কোনো কারণে ক্যাপ্টেন খেলতে না পারলে ভাইস ক্যাপ্টেন চল চালিয়ে নিয়ে যায়। সেভাবেই চলবে। ওয়ানডেতে ক্যাপ্টেন হিসেবে এখনই পারমানেন্টলি কাউকে দায়িত্ব দেয়া হচ্ছে না।

এর আগে বৃহস্পতিবার দুপুরে আবেগঘন এক সংবাদ সম্মেলনে তামিম অবসরের ঘোষণা দেন। বলেন, বুধবার আফগানিস্তানের সঙ্গে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটিই ছিল তার ক্যারিয়ারের শেষ ম্যাচ। কোনো ফরম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটেই তাকে আর দেখা যাবে না।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ