33 C
আবহাওয়া
৯:৪৫ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » মুহাম্মদ ( সঃ) নিয়ে মন্তব্য: নুপুর ও নন্দাল বহিষ্কার

মুহাম্মদ ( সঃ) নিয়ে মন্তব্য: নুপুর ও নন্দাল বহিষ্কার

মুহাম্মদ ( সঃ) নিয়ে মন্তব্য: নুপুর ও নন্দাল বহিষ্কার

বিএনএ, ডেস্ক : মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিরূপ মন্তব্যের কারণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে আরব বিশ্ব। কাতার, কুয়েত ও ইরান ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করেছে।সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বিজেপির মুখপাত্র নুপুর শর্মার মন্তব্যকে অপমানজনক বলে বর্ণনা করেছে। অবমাননাকর মন্তব্য না করে বিশ্বাস ও ধর্মের প্রতি শ্রদ্ধা’ রাখতে বলা হয়েছে।

মুসলিম দেশগুলোর সবচেয়ে বড় সংস্থা ওআইসি মন্তব্যের নিন্দা জানিয়েছে।  পাকিস্তানও কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

এরই প্রেক্ষিতে  ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করা হয়।

ভারতের গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা ও সরকারিভাবে এর নিন্দা জানানোর আহ্বান জানিয়েছে কাতার।

আলজাজিরা জানিয়েছে, বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা গত সপ্তাহে টেলিভিশনে এক বিতর্কে হযরত মুহাম্মদ (সা.) ও তাঁর স্ত্রী হযরত আয়েশা (রা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে।

এরপর বিজেপির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল মহানবীকে কটূক্তি করে একটি টুইট করেন। ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়া আসতে থাকে। একপর্যায়ে টুইটটি মুছে ফেলেন জিন্দাল। নিজের আপত্তিকর বক্তব্য প্রত্যাহার করে নিয়েছেন নুপুর শর্মাও।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ