39 C
আবহাওয়া
৩:২১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

কুবিতে যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

কুবিতে যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

বিএনএ,কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ক নীতিমালা প্রণয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ জুন) ভার্চুয়াল প্ল্যার্টফর্ম জুমে ইউএন-উইমেন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কুবিতে যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

আমরাই পারি এর নিবার্হী সময়ন্বয়কারী জিনাত আরা হকের সঞ্চলনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ইউএন-উইমেন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সুকু ইসাকো, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, আমরাই পারি এর চেয়ারপার্সন সুলতানা কামাল, গ্লোবাল এফেয়ার্স কানাডার ডেভেলমেন্ট এডভাইজার ফারজানা সুলতানা, বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি প্রতিরোধ কমিটির চেয়ারম্যান ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, দৃষ্টি কুমিল্লার নিবার্হী পরিচালক পাপড়ি বোস।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ছেলেদের পাশাপাশি মেয়েদের এগিয়ে নিতে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার সবসময় সচেষ্ট। আমাদের নতুন ক্যাম্পাসের পরিকল্পনায় ছেলেদের জন্য দুইটি হলের পাশাপাশি মেয়েদের জন্যও দুইটি হল করছি। মেয়েদের জন্য সকল সুযোগ সুবিধা থাকবে সেখানে। মেয়েরা কোনদিক থেকে পিছিয়ে থাকবে না। মেয়েদের পিছিয়ে পড়ার প্রবণতা থেকে বের হয়ে আসতে যৌন প্রতিরোধ বিষয়ক বিভিন্ন প্রোগ্রাম করা দরকার।

বিএনএনিউজ/হাবিবুর,মনির

Loading


শিরোনাম বিএনএ