Bnanews24.com
Home » খুতবার আগে উস্কানি মুলক বক্তব্য দেয়ায় ইমামসহ ১০ জনের বিরুদ্ধে মামলা
অপরাধ এক নজরে ময়মনসিংহ সব খবর

খুতবার আগে উস্কানি মুলক বক্তব্য দেয়ায় ইমামসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে লকডাউন অমান্য করায় ১১৪ মামলা

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জুমার নামাজের খুতবার আগে উস্কানি মুলক বক্তব্য দেয়ায় মসজিদের ইমাম কাওসার হাসানসহ (৪২) ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

কাওসার হাসান ঈশ্বরগঞ্জ বাজার চালমোহাল জামে মসজিদের ইমাম। এছাড়াও তিনি উপজেলার ইসলামপুর জামিয়া গাফুরিয়া মাদ্রাসার শিক্ষক।

বুধবার (৫ মে) রাতে উপজেলা আ’ লীগের সভাপতির ভাই আব্দুল মতিন বাদী হয়ে ১০ জনকে আসামী করে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে ঈশ্বরগঞ্জ থানার ওসি আব্দুল কাদির মিয়া বলেন, আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

এজাহার সুত্রে ওসি বলেন, গত ৫ মার্চ শুক্রবার ওই মসজিদে জুম্মার নামাজের খুদবার আগে কাওসার হাসান সরকার বিরুধী বিভিন্ন উস্কানিমুলক বক্তব্য দেয়। এ সময় কাওসার হাসান সরকারের বিরুদ্ধে জিহাদের ঘোষণাও দেন।

পরদিন এমন বক্তব্য দেয়ার বিষয়ে জানতে ফোন করেন মাদ্রাসার সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল। এ সময় কাওসার হাসান বলেন, আমি যা বলেছি ঠিক বলেছি। এ বিষয়ে তাকে জ্ঞান না দেওযার জন্যও বলেন।

পরে ওই ইমাম তার মাদ্রাসায়গিয়ে ছাত্র শিক্ষকদের কাছে বিষয়টি জানান এবং মোবাইল ফোনে ধারণ করা রেকর্ডটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করলে ছাত্র শিক্ষকদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। এবং মাদ্রাসার সাধারণ সম্পাদকের পদত্যাগ দাবি করেন।

এমতাবস্থায় বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসন মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হলে কমিটি মাদ্রাসা বন্ধের ঘোষণা দেন।

বিএনএনিউজ/হামিমুর রহমান, জেবি