38 C
আবহাওয়া
৫:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ভুয়া এনআইডি তৈরি চক্রের ৩ সদস্য আটক

চট্টগ্রামে ভুয়া এনআইডি তৈরি চক্রের ৩ সদস্য আটক

মিথ্যা সাক্ষ্য দেওয়ায় পুলিশ সদস্য আটক

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি)ও জাল সনদ তৈরি চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার (৫ মে) দুপুর দেড়টা সাড়ে ৪টা পর্যন্ত নগরীর ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ এবং দেওয়ানহাট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (৬ মে) র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার এক প্রেস বিজ্ঞপ্তির মধ্যমে বিষয়টি জানিয়েছেন। আটককৃতরা হলেন- ডবলমুরিংয়ের মোগলটুলি এলাকার মৃত ছবির আহাম্মদের ছেলে মো. ইমরান (২৭), খুলশির রেলওয়ে কলোনির মো. আব্দুর রশীদের ছেলে মো. হোসাইন (২২) ও ডবলমুরিংয়ের ২৩ নম্বর ওয়ার্ডের ছাবের আহমেদের ছেলে মো. বেলাল হোসেন টিপুর (৩৩)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক নূরুল আবছার বলেন, বুধবার দুপুরে আগ্রাবাদ ও দেওয়ান হাট এলাকার এম এম এন্টারপ্রাইজ ও হোসাইন এন্টারপ্রাইজে তল্লাশি চালিয়ে প্রতারক চক্রের ৩ জনকে আটক করে র‌্যাব। এসময় দোকান থেকে ভুয়া জাতীয় পরিচয়পত্র, ওয়ারিশ সনদ, ছাত্রদের প্রশংসা পত্র, বিদ্যালয় পরিত্যাগ সনদ, পিইসি সার্টিফিকেট ফরম, জন্ম সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, এই সংঘবদ্ধ জালিয়াতি চক্র দীর্ঘদিন ধরে বিভিন্ন মানুষের নামে ভুয়া পরিচয়পত্র থেকে শুরু করে বিভিন্ন সনদ বানিয়ে প্রতারণা করে আসছিল। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভুয়া সনদও তারা বিক্রি করতো। দোকানগুলো থেকে ভুয়া সনদ বানানোর কাজে ল্যাপটপ, প্রিন্টারসহ ভুয়া এনআইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

আটক আসামিদের ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ