29 C
আবহাওয়া
১০:২১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গাজা-লেবাননে ইসরায়েলের হামলা

গাজা-লেবাননে ইসরায়েলের হামলা

গাজা

বিএনএ বিশ্ব ডেস্ক: ফিলিস্তিনের গাজায় হামলা চালানোর কয়েক ঘণ্টা পর এবার লেবাননে হামলা চালাচ্ছে ইসরায়েল। শুক্রবার স্থানীয় সময় ভোর ৪টা ৭ মিনিটে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে লেবাননে হামলার ঘোষণা দেয়া হয়েছে। খবর- বিবিসি

চলতি সপ্তাহে জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরায়েলি পুলিশ অভিযান চালায়। এরপর থেকেই ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যে উত্তেজনার পারদ চরমে ওঠে। এর মধ্যে ইসরায়েলকে লক্ষ্য করে লেবানন থেকে রকেট হামলার ঘটনা ঘটে।

কয়েক ঘণ্টা আগে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু একটি ভিডিও বিবৃতিতে প্রতিশ্রুতি দেয়ার পরে গাজায় হামলা চালানো হয়। বিবৃতিতে নেতানিয়হু বলেছিলেন, ‘আমার দেশের শত্রুদের যেকোনো আগ্রাসনের পরিণতি ভোগ করতে হবে।’ লেবাননে ইসরায়েলি হামলায় এখনো কোনো হতাহতের তথ্য পাওয়া যায়নি।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার লেবানন থেকে ৩৪টি রকেট ছোড়া হয়েছে। এগুলোর মধ্যে অন্তত ২৫টি রকেট প্রতিহত হয়েছে এবং চারটি দেশের ভেতরে পড়েছে।

এর আগে গত বুধবার দখলকৃত পূর্ব জেরুজালেমে আল-আকসা মসজিদ প্রাঙ্গণে মুসল্লিদের ওপর হামলা চালায় ইসরায়েলি বাহিনী। মসজিদ প্রাঙ্গণ থেকে অন্তত ৪০০ ফিলিস্তিনিকে ধরে নিয়ে যায় তারা। রমজান মাস উপলক্ষে মুসলিম ধর্মাবলম্বীদের তৃতীয় সর্বোচ্চ পবিত্র স্থান আল-আকসায় নামাজ আদায় করতে ফিলিস্তিনি মুসল্লিরা সেখানে অবস্থান করছিলেন। বুধবার ভোরের আগে হঠাৎ ইসরায়েলি বাহিনী সেখানে ঢুকে পড়ে এবং তাদের ওপর হামলা চালায়। ফিলিস্তিনি মুসল্লিদের লক্ষ্য করে ইসরায়েলি বাহিনী স্টান গ্রেনেড, কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ