Bnanews24.com
খেলা

ইউরোতে দর্শক ফেরাবে ইতালি

বিএনএ,স্পোর্টস ডেস্ক:করোনাভাইরাস মহামারিতে বিলম্বিত ইউরো চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে আগামী জুনে। ১২ দেশের ১২টি শহরে হবে এই মহাযজ্ঞ। টুর্নামেন্টে প্রাণ ফেরাতে সীমিত আকারে দর্শক ফেরাচ্ছে ইতালি। বার্তা সংস্থা আনসা এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

আনসা’র প্রতিবেদন অনুযায়ী, রোমে কিছু দর্শক ফেরানো হবে বলে উয়েফাকে নিশ্চিত করেছে ইতালিয়ান সরকার। যদিও ইউরোপ জুড়ে করোনার সংক্রমণ ও টিকাদান কর্মসূচি ঢিমেতালে চলায় আয়োজক দেশগুলোকে দর্শক ফেরানোর ব্যাপারে দ্বিতীয়বার ভাবতে বলেছে ইউরোপিয়ান ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

ইতালিয়ান ফুটবল সংস্থা এফআইজিসিকে দেশটির সরকার বলেছে, ১১ জুন থেকে শুরু হওয়া টুর্নামেন্টে ম্যাচ উপভোগ করতে রোমের অলিম্পিকো স্টেডিয়ামে সীমিত আকারে দর্শক ফেরাতে প্রস্তুত তারা। এই মাঠে ইতালি তিনটি গ্রুপ ম্যাচ খেলবে, ৩ জুলাইয়ের কোয়ার্টার ফাইনালও হবে সেখানে।

সরকার এ বিষয়ে সবুজ সংকেত দিয়েছে বলে মনে হলেও আনসা যোগ করেছে, নিরাপদ পরিস্থিতিতে এ ধরনের গণমানুষের ইভেন্ট আয়োজনে ছাড়পত্র পেতে হবে সিটিএস (টেকনিক্যাল সায়েন্টিফিক কমিটি) থেকে। স্টেডিয়ামে সামাজিক দূরত্ব, ট্র্যাকিং ও ট্রেসিং নিশ্চিতকরণে এরই মধ্যে একটি অ্যাপ নিয়ে পরীক্ষা চলছে।