30 C
আবহাওয়া
৫:০২ অপরাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » অনিরাপদ খাবার দোকান ও রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযান অব্যাহত

অনিরাপদ খাবার দোকান ও রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযান অব্যাহত

অনিরাপদ খাবার দোকান ও রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযান

ঢাকা: প্রাণঘাতি আগুনরোধে রাজধানী ঢাকায় অনিরাপদ খাবার দোকান ও রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।

বেইলি রোডের গ্রিন কোজি কটেজে গত ২৯ ফেব্রুয়ারির ভয়াবহ আগুনে ৪৬ জনের মৃত্যুর পর সরকারি বিভিন্ন সংস্থা রাজধানীর বিভিন্ন এলাকার রেস্তোরাঁয় অভিযান শুরু করেছে। বুধবার চতুর্থ দিনের মতো অভিযান চালানো হয়। এর আগের দিন মঙ্গলবারের অভিযানে সিলগালা করা হয় একটি ভবন (পাঁচটি রেস্তোরাঁ রয়েছে) ও সাতটি রেস্তোরাঁ।

বুধবার(৬মার্চ) খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে ওই তিনটিসহ চারটি রেস্তোরাঁকে সাত লাখ টাকা জরিমানা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ(রাজউক)। এ ছাড়া একইদিন দুটি রেস্তোরাঁকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। পাশাপাশি একটি ভবনের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে রাস্তায় গ্যাস সিলিন্ডার রেখে জনসাধারণ ও যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করাসহ নানা অভিযোগে গ্রেপ্তার ২০০ জনকে বুধবার ঢাকার সিএমএম আদালতে চালান দেয় বিভিন্ন থানার পুলিশ।

রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা আবাসিক এলাকার বিভিন্ন প্রবেশ পথে থাকা অসংখ্য অপরিকল্পিত ও অননুমোদিত ভবনের নিচে ওপরে থানা অনিরাপদ খাবার দোকান ও রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযান চালানোর দাবি উঠেছে। কোন কোন ভবনে প্রতিটি ফ্লোরে রয়েছে খাবার দোকান ও রেস্তোরাঁ। এমনকি ছাদও খালি নেই। বেইলি রোডের গ্রিন কোজি কটেজের আগুনের ঘটনার পর এসব উপরতলার রেস্তোরাঁয় গ্রাহক অনেক হ্রাস পেয়েছে। পরিস্থিতি বুঝতে অনেকে খাবার দোকান ও রেস্তোরাঁ বন্ধ রেখেছেন সেখানে।

বিএনএ, এমএইচ

Loading


শিরোনাম বিএনএ