29 C
আবহাওয়া
৬:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » কাপ্তাইয়ে বন্য হাতির আক্রমণে মানসিক প্রতিবন্ধীর মৃত্যু

কাপ্তাইয়ে বন্য হাতির আক্রমণে মানসিক প্রতিবন্ধীর মৃত্যু

কাপ্তাইয়ে বন্য হাতির আক্রমণে মানসিক প্রতিবন্ধীর মৃত্যু

বিএনএ, রাঙ্গামাটি : রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার বন উন্নয়ন প্রশিক্ষণ ছাত্রাবাসের সামনে নৌ বাহিনী সড়ক এলাকায় আবারও বন্য হাতির আক্রমণে ৪৫ বছর বয়সী অজ্ঞাত না এক মানসিক প্রতিবন্ধীর মৃত্যু হয়েছে।শনিবার (৬ মার্চ) দিবাগত গভীর রাতে  এই ঘটনা ঘটে।

পার্বত্য চটগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মোঃ মহসিন তালুকদার জানান, বহুদিন যাবৎ এলাকার একজন মানসিক প্রতিবন্ধী জঙ্গলে এবং এলাকার আশপাশে প্রায় ঘুরাঘুরি করতে দেখা যায়।রোববার (৭ মার্চ) ভোর ৬টায় আমার বন প্রহরীরা ডিউটি করার সময় দেখে গভীর রাতে ঐ পাগলকে বন্যহাতি পাল আক্রমণ করে হাত, পা ছিন্ন বিচ্ছিন্ন করে সড়কের পাশে ফেলে রেখে চলে যায়। পরে বন প্রহরী স্থানীয় প্রশাসনকে খবর দেয় ।

গত বছরেও একই এলাকায় স্থানীয় আরো এক মানসিক প্রতিবন্ধী হাতির আক্রমণে নিহত হয়। এ নিয়ে কাপ্তাইয়ে গত ২ বছরে বন্য হাতির আক্রমণে ৫ জনের মৃত্যু হয়েছে।

কাপ্তাই সার্কেল এর সহকারী পুলিশ সুপার রওশন আরা রব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে বন্য হাতির উৎপাত ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন বন্য হাতি দল বেঁধে ক্যাম্পের ভিতর ও আশপাশে এলাকায় ঢুকে ক্ষয়ক্ষতি করছে। এতে করে সকলেই আতংকিত হয়ে পড়েছে।

হাতির আক্রমণে নিহত ব্যক্তির মৃতদেহ দেখতে ঘটনাস্থলে পার্বত্য চটগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ রফিকুজ্জামান শাহ (ডিএফও), কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, সহকারী কমিশনার (ভূমি) মাঈনুল হোসেন চৌধুরী, সহকারী বন সংরক্ষক মীর মোস্তাফিজুর রহমান, ৪নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ ঘটনাস্থল পরির্দশন করে। এ ব্যাপারে কাপ্তাই থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন কাপ্তাই সার্কেল এর সহকারী পুলিশ সুপার রওশন আরা।

বিএনএ/এসএম শামসুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ