37 C
আবহাওয়া
৪:৪২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ভূমি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি হলেন জাবেদ

ভূমি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি হলেন জাবেদ

ভূমি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি হলেন জাবেদ

বিএনএ, ঢাকা: ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হলেন চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান জাবেদ চৌধুরী জাবেদ।

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের ৫ম দিনে সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চীফ হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটন কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠিত হয়।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আওয়ামী লীগ সরকারের গত মন্ত্রিসভায় এই মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। এবারের মন্ত্রিসভায় তিনি বাদ পড়েন। তিনি দশম, একাদশ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সংসদ সদস্য।

জাবেদ ১৯৬৯ সালের ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রামের আনোয়ারা থানায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম আখতারুজ্জামান চৌধুরী বাবু ও মায়ের নাম নুর নাহার জামান। তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ আওয়ামী লীগের একজন প্রবীণ সদস্য ছিলেন। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ছিলেন। তাঁর বাবা চট্টগ্রামের আনোয়ারা আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। বাবা মারা যাওয়ার পর ওই আসনে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন জাবেদ। এরপর ১০ম জাতীয় সংসদ নির্বাচনে আবারো নির্বাচিত হন তিনি। তিনি মূলত তার বাবার মাধ্যমে রাজনীতিতে সক্রিয় হন।

বিএনএনিউজ/ বিএম/ এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ