29 C
আবহাওয়া
৪:৪৯ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সিরিয়ায় ধ্বংসস্তূপ থেকে নবজাতক উদ্ধার

সিরিয়ায় ধ্বংসস্তূপ থেকে নবজাতক উদ্ধার

তুরস্কে ধ্বংসস্তূপ থেকে নবজাতক উদ্ধার

বিএনএ: সিরিয়ায় ভূমিকম্পে ধ্বংসস্তূপের নিচ থেকে এক নবজাতককে জীবিত অবস্থায় পেয়েছেন উদ্ধারকারীরা। অলৌকিকভাবে বেঁচে যাওয়া শিশুটিকে নিয়ে বিষ্ময় প্রকাশ করেন অনেকে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে এ প্রতিবেদন ছাপা হয়েছে। ধ্বংসস্তূপ থেকে নবজাতকটিকে উদ্ধারের একটি ভিডিও ইতিমধ্যে অনলাইনে ছড়িয়ে পড়েছে। সেই ভিডিওটিতে দেখা যায়, একজন উদ্ধারকারী নবজাতকটিকে উদ্ধার করে নিয়ে যাচ্ছেন।

নবজাতকটিকে উদ্ধারের ভিডিও টুইটারে শেয়ার করেন হোসাং হাসান নামের এক সিরীয় সাংবাদিক। তিনি টুইটারে লেখেন, ধ্বংসস্তূপ থেকে এক প্রসূতিকে উদ্ধারের সময় শিশুটির জন্ম হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, সিরিয়ার আফরিনে নবজাতকটিকে উদ্ধার করা হয়েছে। সিরিয়ার উত্তরাঞ্চলে আফরিন অবস্থিত।

গতকাল সোমবার সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে ৭ দশমিক ৮ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। তুরস্কের স্থানীয় সময় ভোর ৪টা ১৭ মিনিটে ভূমিকম্পটি হয়। ভূমিকম্পটির কেন্দ্র ছিল সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের গাজিয়ানতেপ শহরের কাছে।

ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত মানুষের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। ভূমিকম্পে উভয় দেশে ধসে পড়েছে হাজার হাজার ঘরবাড়িসহ বিভিন্ন স্থাপনা। ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া মানুষকে উদ্ধারে জোর তৎপরতা চলছে। উদ্ধারের সঙ্গে সঙ্গে নিহতের সংখ্যাও বাড়ছে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ