28 C
আবহাওয়া
৮:৩৭ পূর্বাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » স্বামী-স্ত্রীকে হেনস্তা ও ছিনতাই, ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার

স্বামী-স্ত্রীকে হেনস্তা ও ছিনতাই, ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার

স্বামী-স্ত্রীকে হেনস্তা ও ছিনতাই, ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার

বিএনএ: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক নারীকে হেনস্তা এবং তার স্বামীকে মারধর ও ছিনতাইয়ের ঘটনায় দুই ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি তাদের স্থায়ী বহিষ্কার কেন করা হবে না, তা সাত দিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃত দুজন হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য রাহুল রায় ও কবি জসিম উদ্দিন হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানজীর আরাফাত তুষার।

গ্রেপ্তার দুজনের মধ্যে তুষার ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী এবং ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী। অন্যদিকে রাহুল ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আইন বিভাগের শিক্ষার্থী এবং ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রাহুল ও তুষারকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না, তা চিঠি পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে সন্তুষ্টি জানিয়েছেন ওই ভুক্তভোগী সেই নারী।

গত ১৭ জানুয়ারি রাহুল ও তুষারসহ অজ্ঞাতনামা আরও চারজনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন ওই নারী। এজহারে উল্লেখ করেন, তার স্বামীর সাথে মোটরসাইকেলে করে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনের দিকে যাচ্ছিলেন। ওই সময় রাহুল তাকে হেনস্তা করেন। এরপর রাহুল ও তার সঙ্গে থাকা ব্যক্তিরা তার স্বামীর বাইক থামিয়ে তাকেও মারতে থাকেন। ওই নারী তার স্বামীকে বাঁচাতে গেলে পাশে থাকা আনসারের চেয়ার নিয়ে তাকে তিনবার আঘাত করেন রাহুল। এ সময় তাদের চিৎকারে লোকজন জড়ো হয়। ওই নারী থানায় গেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তার স্বামীকে উদ্ধার করেন।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ