39 C
আবহাওয়া
৪:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তান সীমান্তে ৫ পাকিস্তানি সেনা নিহত

আফগানিস্তান সীমান্তে ৫ পাকিস্তানি সেনা নিহত


বিএনএ, বিশ্বডেস্ক : পাকিস্তানের সীমান্ত চৌকিতে হামলায় অন্তত পাঁচ সেনা নিহত ও চার সেনা আহত হয়েছেন। প্রতিবেশী আফগানিস্তান থেকে গুলি ছোড়া হয়েছে বলে দাবি করেছে ইসলামাবাদ।

গত বছরের আগস্টে তালেবান ক্ষমতায় আসার পর এ নিয়ে দ্বিতীয়বার এমন হামলা হলো। আফগান তালেবানের মধ্যস্থতায় পাকিস্তানের তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সঙ্গে ইমরান খানের সরকারের একটি অস্ত্রবিরতি চুক্তি হয়েছিল।

ইসলামাবাদ এ চুক্তির প্রতিশ্রুতি লঙ্ঘন করেছে অভিযোগ করে ডিসেম্বরের শুরুতে টিটিপি চুক্তি থেকে একতরফাভাবে বেরিয়ে যায়। এরপর গোষ্ঠীটি হামলার সংখ্যা বাড়িয়েছে।

পাকিস্তানের সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) গতকাল এক বিবৃতিতে বলেছে, আফগানিস্তানের আন্তর্জাতিক সীমান্তজুড়ে থাকা জঙ্গিরা খাইবার পাখতুনখোয়া প্রদেশের সীমান্তবর্তী জেলা কুররামে পাকিস্তানের সেনাসদস্যদের লক্ষ্য করে গুলি করলে এই হতাহতের ঘটনা ঘটে।

আইএসপিআরের ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, সন্ত্রাসীদের পাকিস্তানবিরোধী কর্মকাণ্ডে আফগানিস্তানের ভূমির ব্যবহারের তীব্র নিন্দা জানাচ্ছে পাকিস্তান। ভবিষ্যতে পাকিস্তানের বিরুদ্ধে এমন সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর চেষ্টা হলে আফগানিস্তানের তালেবান সরকার তা হতে দেবে না বলে আশা করছে পাকিস্তান। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ