35 C
আবহাওয়া
১০:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে অবৈধ দুই ইটভাটা ধ্বংস, ৪ লাখ টাকা জরিমানা

ধামরাইয়ে অবৈধ দুই ইটভাটা ধ্বংস, ৪ লাখ টাকা জরিমানা

ধামরাইয়ে অবৈধ দুই ইটভাটা ধ্বংস, ৪ লাখ টাকা জরিমানা

বিএনএ, সাভার : ঢাকার ধামরাইয়ে উপজেলা প্রশাসনের অভিযানে মোল্লা ব্রিকস এবং ভাই ভাই ব্রিকস নামে দুটি অবৈধ ইটভাটা ভেঙে দেয়া হয়েছে। সেই সাথে দুটি ভাটাকে ২ লক্ষ টাকা করে মোট ৪ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে উপজেলার সদর ইউনিয়নের ডেমরান এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ।

এ সময় আর্থিক জরিমানাসহ অবৈধ ইটভাটা ২টি ভেঙ্গে দেয়া হয় এবং পানি দিয়ে কাঁচা ইট ভিজিয়ে এস্কেভেটর (ভেকু) দিয়ে ইট গুলো ভেঙে ফেলা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসতিয়াক আহমেদ জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

হাইকোর্টের নির্দেশ অনুয়ায়ী যে সকল ইট ভাটার কাগজপত্র নেই সেই ভাটা গুলো বন্ধের নির্দেশনা রয়েছে। মোল্লা ব্রিকস ও ভাই ভাই ব্রিকস দুটি তাদের বৈধ কোন কাগজ পত্র দেখাতে পারেনি। তাই ব্রিকস দুটি ভেঙে দেওয়া হয়েছে। সেই সাথে দুটি ব্রিকস দুটির মালিককে ২ লক্ষ টাকা করে মোট ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন ধামরাই থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তা।

বিএনএনিউজ২৪.কম/ইমরান খান/এনএএম

Loading


শিরোনাম বিএনএ