23 C
আবহাওয়া
৭:৩৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা রোগী বেড়েছে আরও ২১

চট্টগ্রামে করোনা রোগী বেড়েছে আরও ২১

চট্টগ্রামে করোনা রোগী বেড়েছে আরও ২১

বিএনএ,চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২২৪টি নমুনা পরীক্ষায় ২১জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ২০ জন এবং উপজেলায় ১ জন।এ নিয়ে মোট আক্রান্ত ৩৩ হাজার ৪৪৪ জন।রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮২৫টি নমুনা পরীক্ষায় ৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭১টি নমুনা পরীক্ষায় ৯ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৩টি নমুনা পরীক্ষায় ৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) তিনটি নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

ওইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ২২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২১ জন বেড়ে চট্টগ্রামে করোনার রোগীর সংখ্যা দাঁড়ায় ৩৩ হাজার ৪৪৪জন। যার মধ্যে ২৬ হাজার ১২৪ জন নগরের ও ৭ হাজার ৩২০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। একই সময় করোনায় কারও মৃত্যু না হওয়ায় মৃত্যুর সংখ্যা ৩৬৯ জনে স্থির রয়েছে। এর মধ্যে ২৬৮ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা। তবে, ওই সময় সুস্থতার কোন তথ্য জানা যায়নি।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ