31 C
আবহাওয়া
৪:১৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মা ও শিশু হাসপাতালের সম্প্রসারিত আইসিইউ’র কার্যক্রম শুরু

মা ও শিশু হাসপাতালের সম্প্রসারিত আইসিইউ’র কার্যক্রম শুরু

মা ও শিশু হাসপাতালের সম্প্রসারিত আইসিইউ’র কার্যক্রম শুরু

বিএনএ, চট্টগ্রাম:   চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় আইসিইউ ইউনিট চালু করা হয়েছে। এই আইসিইউতে মাত্র ৮ হাজার টাকায় অন্তত ৫০ হাজার টাকার চিকিৎসা সেবা নিতে পারবে। ৩০ বেডের আইসিইউর পাশাপাশি করোনা বা কোন জরুরি সময়ে আরো অন্তত ৩০ বেডের আইসিইউ সার্পোট দেয়ার সক্ষমতাও এ হাসপাতালের রয়েছে। ১৯৭৯ সালের ৩১ ডিসেম্বর মাত্র ১০ বেডের আউটডোর সুবিধা নিয়ে শুরু হওয়া এ হাসপাতাল ইতোমধ্যে ইনডোর বেড সংখ্যা ৮৫০টিতে উন্নীত হয়েছে।

শনিবার(৭ জানুয়ারি) চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৩০ শয্যা বিশিষ্ট সম্প্রসারিত ইন্টেন্সিভকেয়ার ইউনিট (আইসিইউ) এর আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী বলেন, বরাবরের ন্যায় মা ও শিশু হাসপাতালের প্রতি চট্টগ্রামবাসীর আন্তরিকতা অক্ষুন্ন রয়েছে। যখনই প্রয়োজন হয়েছে, নগরবাসী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে বলেন, হাসপাতাল পরিচালনা করতে হবে সস্পূর্ণ নিয়মন্ত্রাতিকভাবে। যাতে মানুষ এ হাসপাতালে সেবা পেয়ে উপকৃত হয় এবং সেবা নিতে বারবার এ হাসপাতালকেই বেছে নেয়। আইসিইউ নিয়ন্ত্রণ ও পরিচালনায় কঠোর পদক্ষেপ অনুসরণ করতে হবে যাতে বাহকের মাধ্যমে জীবাণু প্রবেশ করতে না পারে।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষকে হাসপাতালের জন্য প্রয়োজনীয় সহযোগীতা দেবে বলে আশ্বস্থ করেন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান প্রফেসর ডা. এম এ তাহের খান এর সভাপতিত্বে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, আইসিইউ বিভাগের বিভাগীয় প্রধান ডা. অলক নন্দী বক্তব্য করেন।

বিএনএ/এফএ, ওজি

Loading


শিরোনাম বিএনএ