28 C
আবহাওয়া
১১:০৮ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশের জনগণও হবে স্মার্ট: প্রধানমন্ত্রী

বাংলাদেশের জনগণও হবে স্মার্ট: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী

বিএনএ: ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে। এদেশের জনগোষ্ঠীও হবে স্মার্ট। এ কথা বলেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৭ জানুয়ারি) দুপুরে টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের নবনির্বাচিত জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের কাছে সরকার প্রতিজ্ঞাবদ্ধ। বাংলার মানুষের উন্নয়নের জন্য যা যা করা দরকার আওয়ামী লীগ করবে। উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের এগিয়ে যেতে হবে। যে কোনো সংকটেই আওয়ামী লীগ মানুষের পাশে আছে এবং থাকবে বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন শেখ হাসিনা।

এসময় বিএনপির নেতিবাচক কর্মসূচি নিয়ে হুঁশিয়ারিও দেন আওয়ামী লীগ সভাপতি। বলেন, আগামীতে বিএনপি জামায়াত আগুনে মানুষ পোড়ালে সেই হাতে আগুন দেয়া হবে। সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি দেশ ও জনগণের কল্যাণে তার সরকারের লক্ষ্য ও কর্মকাণ্ড তুলে ধরেন।

এর আগে, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগের সাধারণ সম্পদাক ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের বছরে চ্যালেঞ্জ অনেক রয়েছে, তা মোকাবিলায় ক্ষমতাসীন দল প্রস্তুত। বিএনপি কেন তত্ত্বাবধায়কের মতো মৃত ইস্যুকে জীবিত করতে চায়, সে প্রশ্নও রাখেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক। আসছে নির্বাচন সুষ্ঠু হবে আশ্বস্ত করে বিএনপিকে সহিংসতার পথ ছেড়ে ভোটে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

দুপুর ১টার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা অন্য নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম ও শেখ সেলিম, উপদেষ্টা আমির হোসেন আমু, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ক্রীড়া সম্পাদক মাশরাফী বিন মোর্তুজাসহ আরও অনেকে।

এছাড়া টুঙ্গিপাড়ায় উপস্থিত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জের ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং একটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সরকার প্রধান।

শুক্রবার (৬ জানুয়ারি) বেলা ১১টায় দুদিনের সফরে গোপালগঞ্জে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ৮টায় সড়কপথে তিনি ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন। ২২তম সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো টুঙ্গিপাড়া সফর করছেন প্রধানমন্ত্রী।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ