36 C
আবহাওয়া
৭:৩৪ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-কক্সবাজার রুটে চলবে আরও একটি ট্রেন

ঢাকা-কক্সবাজার রুটে চলবে আরও একটি ট্রেন

ঢাকা-কক্সবাজার রুটে চলবে আরও একটি ট্রেন

বিএনএ, ঢাকা: ঢাকা-কক্সবাজার রুটে আরও একটি আন্তঃনগর ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। নতুন এই ট্রেনের নাম এখনো ঠিক করা হয়নি। তবে তিনটি নাম প্রস্তাব করা হয়েছে। এগুলো হলো- পালংকি এক্সপ্রেস (কক্সবাজারের প্রাচীন নাম), তরঙ্গ এক্সপ্রেস ও প্রবাল এক্সপ্রেস।

বুধবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম এসিওপিএস (পূর্ব) মোহাম্মদ আবু বকর সিদ্দিকী সই করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন ট্রেনের নম্বর হবে ৮১৫/৮১৬। এটি কক্সবাজার থেকে ছাড়বে রাত ৮টায়। চট্টগ্রাম পৌঁছবে ১০টা ৫০ মিনিটে। সেখানে ১৫ মিনিট বিরতি দিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে ১১ টা ১৫ মিনিটে আর ঢাকায় পৌঁছুবে সকাল ৬ টা ৪৩ মিনিটে। এর আগে বিমানবন্দর স্টেশনে বিরতি দেবে। আর ঢাকা থেকে ছাড়বে সকাল ৬টা ১৫ মিনিটে আর চট্টগ্রাম পৌঁছবে ১১ টা ২০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে ১১টা ৪০ এ ছেড়ে যাবে ও কক্সবাজার পৌঁছবে ৩টায়। এর মাঝে বিমানবন্দর স্টেশনে থামবে।

আরও পড়ুন: কক্সবাজারের চার এমপির গত পাঁচ বছরে সম্পদ বেড়েছে কয়েকগুন

জানা যায়, এই ট্রেনে ১৬টি বগি থাকবে। এর মধ্যে খাবার গাড়ি ২টা, এসি চেয়ার ৬টি, পাওয়ার কার একটা, শোভন চেয়ার ৭টি। মোট আসন থাকবে ৭৮০টি। এরমধ্যে এসি চেয়ার ৩৩০টি ও শোভন চেয়ার ৪৫০টি।

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, এই ট্রেনটি জানুয়ারি মাসের ১ তারিখে চালানোর পরিকল্পনা রয়েছে। নামগুলোসহ প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাবনা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে ট্রেন চলাচল শুরু হবে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ