ফেনী রিপোটার্স ইউনিটির যুগপূর্তি উৎসব অনুষ্ঠিত

বিএনএ, ফেনী : আজ সোমবার (৫ ডিসেম্বর) ফেনী রিপোর্টার এক যুগপূর্তি হয়েছে। দিবসটি উপলক্ষে শহরের রাজাঝির দিঘীর পশ্চিমপাড়স্থ ফেনী রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে আলোচনা সভা, কেক কাটা, প্রকাশনার মোড়ক উম্মোচন, ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরো পড়ুন

ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক ও এটিএন নিউজ প্রতিনিধি দিদারুল আলম। যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক তায়েবুল হক। বিশেষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, ফেনী সরকারী কলেজের সদ্য বিদায়ী অধ্যক্ষ অধ্যাপক বিমল কান্তি পাল, মুক্তিযোদ্ধা সংগঠক আবদুল মোতালেব, ফেনী চেম্বার অব কমার্সের সভাপতি আইনুল কবির শামীম, সহ সভাপতি ও স্টারলাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, ইয়ুথ জার্নালিস্ট ফোরাম বাংলাদেশের সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার ন্যাশনাল ডেস্ক ইনচার্জ কাজ তানভীর আলাদিন, ফেনী শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ইকবাল আলম, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বাহার উদ্দিন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি একেএম আবদুর রহীম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জসিম মাহমুদ, সময় টিভির স্টাফ রিপোর্টার আতিয়ার সজল, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও দৈনিক ফেনী সম্পাক আরিফুল আমিন রিজভী, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ও হিন্দু বৌদ্য খ্রিস্টান ঐক্য পরিষদের ফেনী জেলা সভাপতি শুকদেব নাথ তপন, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ও ফেনী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জহিরুল হক মিলন, ইয়ুথ জার্নালিস্ট ফোরামের ফেনী জেলা সভাপতি ও দৈনিক অজেয় বাংলার নির্বাহী সম্পাদক শাহ জালাল ভূঞা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ। উপজেলা পর্যায়ের সাংবাদিকদের মাঝে বক্তব্য রাখেন দাগনভূঞার আবু তাহের পন্ডিত, ছাগলনাইয়ার শেখ কামাল, পরশুরামের এমএ হাসান, সোনাগাজীর ওমর ফারুক প্রমুখ।

অনুষ্ঠানে ফেনীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রোনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, বিশিষ্ট্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক দিদারুল আলম বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে প্রধানকৃত ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

অনুষ্ঠান শেষে রিভেল ব্যান্ড, আর্য্য সাংস্কৃতিক কেন্দ্র ও স্বপ্নীল সাংস্কৃতিক সংগঠনের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন ফেনীর সাংবাদিক ও আগত অতিথিবৃন্দ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বরেণ্য শিক্ষাবীদ অধ্যাপক তায়েবুল হক বলেন, সাংবাদিকরা সমাজের আয়না। তারা যত বেশি পেশাদার হবে তত বেশি স্বচ্ছ ও বস্তুনিষ্ঠ খবর আমাদের সামনে উঠে আসবে। তাই ফেনীর উন্নয়ন সাংবাদিকদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি শুসেন চন্দ্র শীল বলেন, ফেনী সাংবাদিকতার চারণ ভূমি। এ জেলা থেকে বিভিন্ন বরেণ্য সাংবাদিক জাতীয় পর্যায়ে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু এখন সেভাবে গুনী সাংবাদিক তৈরী হচ্ছেনা। এটি অত্যন্ত হতাশাজনক বিষয়। এসময় উপজেলা চেয়ারম্যান বলেন, নিজাম উদ্দিন হাজারীর নেতৃত্বে ফেনী সব সূচকেই এগিয়ে যাচ্ছে। আমরা সাংবাদিকদের পাশে থাকতে চাই। ফেনীতে পেশাদার সাংবাদিকদের গুনগত মান বৃদ্ধিতে আমরা প্রয়োজনীয় সহযোগিতা করতে চাই।

বিএনএনিউজ/ এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।