34 C
আবহাওয়া
১১:১৯ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় পারমানবিক বোমা ফেলার কথা বলে পদ হারালো ইসরায়েলি মন্ত্রী

গাজায় পারমানবিক বোমা ফেলার কথা বলে পদ হারালো ইসরায়েলি মন্ত্রী

হেরিটেজ মন্ত্রী আমিচায় এলিয়াহু এ

রিয়াদ: সৌদিআরব একজন ইসরায়েলি মন্ত্রীর মন্তব্যের নিন্দা করেছে যিনি গাজায় ইসরায়েলের পারমাণবিক বোমা হামলা চালানোর জন্য দেশটির প্রধানমন্ত্রীর প্রতি খোলামেলা আহবান করেছেন।

সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সোমবার এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েলি মন্ত্রীর মন্তব্য ইসরায়েলি সরকারের সদস্যদের মধ্যে “চরমপন্থা ও বর্বরতার” অনুপ্রবেশ দেখিয়েছে।

“এছাড়াও, মন্ত্রীকে বরখাস্ত না করা এবং শুধুমাত্র তার সদস্যপদ স্থগিত করা সমস্ত মানবিক মান ও মূল্যবোধের জন্য চরম অবহেলা”।

গত রবিবার হেরিটেজ মন্ত্রী আমিচায় এলিয়াহু একটি সাক্ষাত্কারে গাজায় পারমাণবিক বোমা ফেলার পরামর্শ দেয়ার পরে “পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত” সরকারী মন্ত্রী সভা থেকে বরখাস্ত করা হয়েছে, প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কার্যালয় এমনটি জানিয়েছে।

ইলিয়াহু, একজন অতি-জাতীয়তাবাদী রাজনীতিবিদ এবং নেতানিয়াহুর ক্ষমতাসীন জোটের অংশ, ইসরায়েলের কোল বারামা রেডিওকে বলেছেন যে হামাস যোদ্ধারা দক্ষিণ ইসরায়েলের অভ্যন্তরে ৭ অক্টোবরে একটি মারাত্মক হামলা চালানোর পর ইসরায়েলের প্রতিশোধের মাত্রা নিয়ে তিনি সম্পূর্ণরূপে সন্তুষ্ট নন৷

যখন সাক্ষাত্কার গ্রহণকারীর এক প্রশ্নের জবাবে ইসরায়েলি মন্ত্রী বলেছিলেন, গাজার “সবাইকে হত্যা করার জন্য” পারমাণবিক বোমা” ফেলার পক্ষে তিনি।

নেতানিয়াহুর কার্যালয় বলেছে যে ইলিয়াহুর বিবৃতি “বাস্তবতার ভিত্তিতে নয়। ইসরায়েল এবং আইডিএফ (ইসরায়েল ডিফেন্স ফোর্স) নিরপরাধদের ক্ষতি এড়াতে আন্তর্জাতিক আইনের সর্বোচ্চ মান অনুযায়ী কাজ করছে। আমাদের বিজয় না হওয়া পর্যন্ত আমরা তা চালিয়ে যাব।”

ইলিয়াহুকে “পরবর্তী বিজ্ঞপ্তি না দেয়া পর্যন্ত” সরকারী সভায় যোগদান থেকেও স্থগিত করা হয়েছে, নেতানিয়াহুর কার্যালয় জানিয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ