32 C
আবহাওয়া
১২:০২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » চরভদ্রাসনে পদ্মার তীর সংরক্ষণ বাঁধে ধস

চরভদ্রাসনে পদ্মার তীর সংরক্ষণ বাঁধে ধস


বিএনএ, ফরিদপুর: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের টিলারচর গ্রামে পদ্মা নদীর তীর সংরক্ষণ বাঁধের প্রায় ২০০ ফুট এলাকাজুড়ে ধস দেখা দিয়েছে। বাঁধের ওপর দিয়ে ভারি পাইপ লাইনের মাধ্যমে বলগেইটের বালু লোড-আনলোডের কারণেই এই ধস বলে জানিয়েছে জেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

রোববার (৫ নভেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী মোর্শেদ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. কাউছার, ভাইস চেয়ারম্যান মোতালেব হোসেন মোল্যা, ইউপি চেয়ারম্যান আজাদ খান, ফরিদপুর পাউবো’র উপ-সহকারী প্রকৌশলী আলতাফ হোসেন বাঁধের ধসে যাওয়া এলাকা পরিদর্শন করেছেন।

ফরিদপুর পাউবো’র উপ-সহকারী প্রকৌশলী আলতাফ হোসেন জানান, শাহীনুজ্জামান নামক এক বালু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে পদ্মা রক্ষা বাঁধের ওপর দিয়ে ভারি পাইপ লাইনের মাধ্যমে বলগেইটের বালু লোড-আনলোড করে আসছিলেন। এতে পদ্মার তীর সংরক্ষণ বাঁধের তলদেশের মাটি সরে গিয়ে প্রায় ৩০ মিটার এলাকা ধসে গেছে।
তিনি আরও জানান, এছাড়াও বাঁধ এলাকার বিভিন্ন পয়েন্টে ধস দেখা দিয়েছে। পদ্মা রক্ষা বাঁধের ওপর দিয়ে ওই বালু ব্যবসায়ীর ধ্বংসাত্মক কার্যকলাপের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা হয়েছে। আর পদ্মা নদীর পানি কমে যাওয়ার পর ধসে যাওয়া অংশ মেরামত করা সম্ভব বলেও তিনি জানান।

চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী মোর্শেদ বলেন, শনিবার বিকেলে উপজেলা পদ্মা নদীর ওই এলাকায় বাঁধে ধস দেখা দেয়। রোববার সকালে ওই এলাকা পরিদর্শন করেছি। পদ্মা রক্ষা বাঁধের ওপর দিয়ে বলগেইটে বালু আনলোড দ্রুত বন্ধ করার ব্যবস্থা নেয়া হবে এবং শিগগিরই ধসে যাওয়া অংশ মেরামতের জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিএনএ/সাজ্জাদ, এমএফ

Loading


শিরোনাম বিএনএ