24 C
আবহাওয়া
২:০৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এইচএসসি পরীক্ষায় প্রথম দিন অনুপস্থিত ২০,৩৫৪ শিক্ষার্থী, বহিষ্কার ২১

এইচএসসি পরীক্ষায় প্রথম দিন অনুপস্থিত ২০,৩৫৪ শিক্ষার্থী, বহিষ্কার ২১

এইচএসসি পরীক্ষায় প্রথম দিন অনুপস্থিত ২০,৩৫৪ শিক্ষার্থী, বহিষ্কার ২১

বিএনএ ডেস্ক : এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে সারা দেশে পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন ২০ হাজার ৩৫৪ জন। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৫ হাজার ২৫৫ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ৫ হাজার ৯৯ জন। আর অসদুপায় অবলম্বনের জন্য বহিষ্কার করা হয়েছে ২১ জন পরীক্ষার্থীকে।

রোববার(৬ নভেম্বর) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্যে জানা গেছে, ঢাকা শিক্ষা বোর্ডে ২৮৫টি কেন্দ্রে মোট ২ লাখ ৭৩ হাজার ৭০ জনের মধ্যে ৩ হাজার ৫০৯ জন অনুপস্থিত ছিল। চট্টগ্রাম বোর্ডে ১ হাজার ৩৫৬ জন, রাজশাহী বোর্ডে ২ হাজার ১৫৮ জন, বরিশাল বোর্ডে ৯৬৭ জন অনুপস্থিত ও একজন বাহিষ্কার, সিলেট বোর্ডে ৯৬৮ জন, দিনাজপুর বোর্ডে ১ হাজার ৮১৮ জন, কুমিল্লা বোর্ডে ১ হাজার ৭৬২ জন অনুপস্থিত ও ৫ জনকে বহিষ্কার করা হয়েছে।

ময়মনসিংহ বোর্ডে অনুপস্থিত ছিল ৮১৩ জন এবং যশোর শিক্ষা বোর্ডে ১ হাজার ৯০৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

সাধারণ নয়টি বোর্ডে ৯ লাখ ৫৮ হাজার ৯৫১ জনের মধ্যে মোট ১৫ হাজার ২৫৫ জন অনুপস্থিত ছিল।  ছয়জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে কারিগরি শিক্ষা বোর্ডে ভুল প্রশ্নপত্র বিতরণ হওয়ায় এ বোর্ডের অধীনে বাংলা প্রথমপত্র (আবশ্যিক) পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে এ পরীক্ষার সময় ঘোষণা করা হবে বলে সংশ্লিষ্ট বোর্ড থেকে জানা গেছে।

অন্যদিকে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে সারাদেশে ৪৪৮টি পরীক্ষা কেন্দ্রে ৯৩ হাজার ২৫২ জন পরীক্ষার্থীর মধ্যে মোট ৫ হাজার ৯৯ জন অনুপস্থিত ছিল।  বহিষ্কার করা হয়েছে ১৫ জনকে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ