Bnanews24.com
Home » সময়মতো নতুন বই পাবে শিক্ষার্থীরা : শিক্ষামন্ত্রী
টপ নিউজ বাংলাদেশ শিক্ষা সব খবর

সময়মতো নতুন বই পাবে শিক্ষার্থীরা : শিক্ষামন্ত্রী

সময়মতো নতুন বই পাবে শিক্ষার্থীরা : শিক্ষামন্ত্রী

বিএনএ চাঁদপুর: নতুন বছরে শিক্ষার্থীদের পাঠ্য বই সঠিক সময়েই সময় মতো পাওয়া যাবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা পরিস্থিতিতেও সে লক্ষ্যে সরকার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে বলেও জানান তিনি।

শনিবার (৬ অক্টোবর ) দুপুরে চাঁদপুর শহরতলীর বাবুরহাট এলাকায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

সে সময়ডা. দীপু মনি বলেন, বইয়ের প্রক্রিয়াগুলো চাপের মধ্যে করতে হয়। বিশেষ করে করোনাকালীন সময়ে সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে সেখানে যাতে ভুল-ভ্রান্তি না থাকে। এরপরও কোথাও যদি কোনও অনিচ্ছাকৃত ভুল থেকে যায় অবশ্যই তা সংশোধন করা হবে।

মন্ত্রী বলেন, পাঠ্য বইয়ের কিছু ভুল নিয়ে অতি সম্প্রতি একটি মামলা হয়েছে। যিনি মামলা করেছেন তিনি একগুচ্ছ শব্দের কথা বলেছেন, তবে যেটা ব্যবহার করা হয়েছে সেটাও যে খুব ভুল তা নয়। তারপরও সংশোধনের সুযোগ থাকলে সেগুলো সংশোধন করা হবে বলে জানান তিনি।

সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈদয়া বদরুন নাহার চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান।

বিএনএনিউজ/আরকেসি