26 C
আবহাওয়া
১১:০৫ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গুতে আজও ৯ জনের মৃত্যু

ডেঙ্গুতে আজও ৯ জনের মৃত্যু

ডেঙ্গু

বিএনএ ডেস্ক : দেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৯ জন মারা গেছে।  এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়ালো এক হাজার ৬৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৮০০ জন।

শুক্রবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৮০০ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫০৪ জন ও ঢাকার বাইরের এক হাজার ২৯৬ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া নয়জনের মধ্যে ঢাকার বাসিন্দা একজন ও ঢাকার বাইরের আটজন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আট হাজার ৯২১ জন ডেঙ্গুরোগী। তাদের মধ্যে ঢাকায় দুই হাজার ৭৫২ জন এবং ঢাকার বাইরে ৬ হাজার ১৬৯ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গু সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ