25 C
আবহাওয়া
৮:৩৭ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ভারতের বিপক্ষে ৯৬ রানে থেমে গেল বাংলাদেশ

ভারতের বিপক্ষে ৯৬ রানে থেমে গেল বাংলাদেশ

এশিয়ান

স্পোর্টস ডেস্ক: ২০১০ সালের এশিয়ান গেমস ক্রিকেটে স্বর্ণ জয়ের মাধ্যমে বাংলাদেশকে আনন্দে ভাসিয়েছিলেন সাব্বির রহমানরা। আর দীর্ঘ ১৩ বছর পর আবারো এশিয়ান গেমসে স্বর্ণ জয়ের স্বপ্ন দেখছে সাইফ হাসানের দল। আজ প্রথম সেমিফাইনালে ভারতের সামনে মামুলি লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। ব্যাটিং ইউনিটের ব্যর্থতায় ৯৬ রান করতেই থেমে যায় টাইগারদের ইনিংসের চাকা। ফাইনালে ওঠার লড়াইয়ে এখন ভারতের প্রয়োজন ৯৭ রান।

চীনের হাংজুতে বৃষ্টি বিঘ্নিত দিনে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক। আর আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে লাল-সবুজের দল। আবহাওয়া ও উইকেটের সুবিধা নিয়ে বাংলাদেশের ব্যাটারদের চেপে ধরে ভারতের বোলাররা।

পাওয়ার প্লেতে মাত্র ২১ রান করে বাংলাদেশ বিনিময়ে ৩ উইকেট দেয়। পাওয়ার প্লে’র পরও রানের গতি বাড়েনি। প্রথম দশ ওভারে মাত্র ৪০ রান ছিল ৪ উইকেটে। এমনকি প্রথম ১০ ওভারে একটি বাউন্ডারিও বের করে আনতে পারেননি বাংলাদেশি ব্যাটাররা। এমন বাজে ব্যাটিংয়ের দিনে বাংলাদেশের একমাত্র স্বস্তির বিষয় হয়ে দাঁড়ায় পুরো ২০ ওভার ব্যাটিং করার বিষয়টি।

ভারতের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশ যতটা না দুমড়ে মুচড়ে গেছে, তার চেয়েও বেশি বাংলাদেশ তারা আটকে ছিল ব্যাটিং ব্যর্থতায়। আর তাতেই ৯ উইকেট হারিয়ে কেবল ৯৬ রানের পুঁজি নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ