32 C
আবহাওয়া
৮:৪০ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বিসিবি নির্বাচনে পাপনের হ্যাটট্রিক জয়

বিসিবি নির্বাচনে পাপনের হ্যাটট্রিক জয়

বিসিবি নির্বাচনে পাপনের হ্যাটট্রিক জয়

বিএনএ ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে টানা তৃতীয়বারের মতো জয় পেয়েছেন নাজমুল হাসান পাপন। বুধবার (৬ অক্টোবর) অনুষ্ঠিত নির্বাচনে ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে এবারও নির্বাচিত হয়েছেন তিনি। বর্তমান বিসিবি প্রধান পেয়েছেন ৫৩ ভোট। দিনভর ভোট গ্রহণের পর সন্ধ্যায় আন-অফিসিয়াল ফল ঘোষণা করা হয়েছে।

এবারের নির্বাচনে ক্যাটাগরি-১ থেকে পরিচালক পদে নির্বাচন করেছেন ১০ জন। যাদের সাতজন আগেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। বুধবার ভোটে নির্বাচিত হয়েছেন বাকি তিনজন।

ক্যাটাগরি-১ এর নির্বাচিত  হলেন-ঢাকা বিভাগ থেকে চূড়ান্তভাবে বিজয়ী হয়েছেন এ. এম নাঈমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ) ও তানভীর আহমেদ টিটু (নারায়ণগঞ্জ)। এই ক্যাটাগরিতে সিলেট বিভাগে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন শফিউল আলম চৌধুরী নাদেল। চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান ও আ জ ম নাসির পরিচালকের চেয়ারে বসছেন।

খুলনা বিভাগ থেকে পরিচালক হয়েছেন শেখ সোহেল। এই বিভাগের প্রতিনিধি হয়েছেন কাজী ইনাম আহমেদ। বরিশাল বিভাগ থেকে আলমগীর খান এবারও পরিচালক নির্বাচিত হয়েছেন। রংপুর বিভাগ থেকে আনুয়ারুল ইসলাম। রাজশাহী বিভাগে ভোটের লড়াইয়ে পরাজিত হয়েছেন খালেদ মাসুদ পাইলট। তাকে হারিয়ে আবারও পরিচালক পদে বসেছেন সাইফুল আলম স্বপন। ক্যাটাগরি-৩ থেকে ক্রিকেট সংগঠক নাজমুল আবেদীন ফাহিমকে হারিয়েছেন খালেদ মাহমুদ সুজন।

ক্যাটাগরি-২ এ ঢাকার প্রিমিয়ার লিগ ডিভিশন ক্লাব, ঢাকা মেট্রোপলিটন প্রথম বিভাগ ক্লাব, ঢাকা মেট্রোপলিটন দ্বিতীয় ও তৃতীয় সুপার লিগ বিভাগ ক্লাব থেকে পরিচালক পদে ১২জন নির্বাচিত হয়েছেন।

তারা হলেন- ক্লাব ক্যাটাগরি থেকে এবারও নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। তিনি পেয়েছেন ৫৩ ভোট। তার সঙ্গী হয়েছেন গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স, ৫৩ ভোট), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ৫১ ভোট), মাহবুব আনাম (মোহামেডান স্পোটিং ক্লাব, ৪৭ ভোট), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব, ৫১ ভোট), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ, ৪৯ ভোট), ঈসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স, ৫২ ভোট), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং, ৫২ ভোট), মঞ্জুর হোসেন কাদের (ঢাকা এসেটস, ৪৯ ভোট), মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি, ৪৬ ভোট), ফাহিম সিনহা (সূর্যতরুণ, ৫১ ভোট) ও মিঠু (৫০ ভোট)।

ক্যাটাগরি-৩ থেকে বিভিন্ন বাহিনীর কাউন্সিলর, বিকেএসপি, সাবেক অধিনায়ক, শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয় কাউন্সিলরের ভোটে নির্বাচিত হয়েছেন খালেদ মাহমুদ সুজন। তিনি বিকেএসপি’র কোচ নাজমুল আবেদিন ফাহিমকে ৩৭-৩ ব্যবধানে হারিয়েছেন। জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত হয়েছেন দুইজন। তারা হলেন, আহমেদ সাজ্জাদুল আলম এবং জালাল ইউনুস।

নতুন পরিচালনা পর্ষদের অধিকাংশই সর্বশেষ বোর্ডেও ছিলেন। নতুন মুখ হিসেবে বোর্ড পরিচালনায় এসেছেন- ফাহিম সিনহা, ইফতেখার রহমান, সালাহ্উদ্দিন চৌধুরী, ওবেদ রশীদ নিযাম ও মনজুর আলম।

২৫ জন নির্বাচিত পরিচালক পরবর্তীতে তাদের মধ্য থেকে একজন সভাপতি নির্বাচন করবেন, যার নির্দেশনায় আগামি চার বছর দেশের ক্রিকেট পরিচালিত হবে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ