34 C
আবহাওয়া
১০:১১ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কাস্টম থেকে গায়েব হওয়া সোনা তাঁতীবাজারে!

কাস্টম থেকে গায়েব হওয়া সোনা তাঁতীবাজারে!

ঢাকা কাস্টম হাউজের নিজস্ব গুদাম থেকে গায়েব করা সোনা

বিএনএ,ঢাকা: রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ঢাকা কাস্টম হাউজের নিজস্ব গুদাম থেকে গায়েব করা সোনার বেশিরভাগই বিক্রি হয়েছে রাজধানীর বায়তুল মোকাররম ও তাঁতীবাজারের বিভিন্ন স্বর্ণের দোকানে।

জানা গেছে,কাস্টম হাউজ থেকে দোকানে বিক্রি হওয়া পর্যন্ত ঘটনায় জড়িত অনেকে। টাকার ভাগ পেয়েছেন কাস্টম হাউজের অনেক কর্মকর্তাই। কাস্টম হাউজের সংশ্লিষ্ট তিনজন গুদাম থেকে সরানো ওই সব স্বর্ণ তাঁতীবাজারের দুই ব্যবসায়ীর মাধ্যমে বিক্রি করেছেন বলে তথ্য মিলেছে। অন্তত সাত স্বর্ণ ব্যবসায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারিতে রয়েছেন। তাদের যে কোনো সময় গ্রেপ্তার করা হতে পারে বলে জানা গেছে।

এদিকে সোনা গায়েবের ঘটনায় বিমানবন্দর থানায় হওয়া মামলাটি গত মঙ্গলবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) যাওয়ার পর থানা হেফাজতে থাকা কাস্টমসের চার কর্মকর্তা ও চার সিপাহিকে ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। এখনো গ্রেপ্তার দেখানো হয়নি।’

গত রোববার সোনা চুরির বিষয়টি কাস্টম হাউজের কর্মকর্তাদের নজরে আসে। পরে রাতেই সহকারী রাজস্ব কর্মকর্তা (এয়ারপোর্ট প্রিভেন্টিভ টিম) মোহাম্মদ সোহরাব হোসেন বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা করেন। এতে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করা হয়। এ ঘটনায় কাস্টমসের একজন যুগ্ম কমিশনারের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

আরও পড়ুন : দ্বাদশ সংসদ নির্বাচনের হালচাল: সংসদীয় আসন-২০২ (নরসিংদী-৪)

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ