37 C
আবহাওয়া
৫:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সাজেকে অপহৃত ঢাবি ছাত্রীকে ফিরিয়ে দিলো অপহরণকারীরা

সাজেকে অপহৃত ঢাবি ছাত্রীকে ফিরিয়ে দিলো অপহরণকারীরা


বিএনএ, রাঙামাটি: রাঙ্গামাটির সাজেক যাওয়ার পথে অপহৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী দীপিতা চাকমাকে পাঁচ ঘণ্টা পর পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে অপহরণকারীরা। বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে ৫টার দিকে পরিবারের কাছে তাকে হস্তান্তর  করা হয়।

দিপীতা  চাকমা খাগড়াছড়ি সদরের বাসিন্দা। তিনি ঢাবির লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তরের ছাত্রী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমাদের একজন শিক্ষার্থী অপহৃত হয়েছিলেন। তাকে সন্ধ্যার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

সাজেক ইউনিয়নের চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, সাজেকের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়েছে।

রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, “অপহৃত দিপিতা চাকমাকে সাজেক এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে দিপিতা তার বাবা-মায়ের সঙ্গে আছেন। তাদের সাজেক থানায় নিয়ে আসা হচ্ছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

জানা যায়, সাজেক যাওয়ার পথে সিজকছড়ি নামক স্থানটি পাহাড়ি সন্ত্রাসীগ্রুপ ইউপিডিএফের নিয়ন্ত্রণাধীন এলাকা। এছাড়া বাঙালি জনগোষ্ঠীর সঙ্গে ভ্রমণে যাওয়ার কারণে তাকে অপহরণ করে স্থানীয় সন্ত্রাসীরা।

এর আগে, আজ (বুধবার) দুপুর ১টার দিকে সাজেকের রুইলুইপাড়া পর্যটনকেন্দ্রের অদূরে জিরো মাইল নামক স্থান থেকে দুর্বৃত্তরা ওই ছাত্রীকে অপহরণ করে নিয়ে যায়। পরে তার বন্ধুরা সাজেকে আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি অবগত করলে তাকে উদ্ধারে কাজ শুরু করেন সেনাবাহিনী ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ