24 C
আবহাওয়া
৬:৩৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে হেরে বিদায়ের পথে ভারত

এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে হেরে বিদায়ের পথে ভারত

ভারতের বিদায়

বিএনএ ডেস্ক: এশিয়া কাপের ফাইনালে উঠার লড়াইয়ে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। এর আগে পাকিস্তানের কাছে হার থাকায় এশিয়া কাপ থেকে খাতা কলমে ছিটকে পড়লো ভারত। তাদের দেয়া ১৭৪ রানের টার্গেটে খেলতে নেমে ১ বল হাতে রেখেই জয় তুলে নেয় লঙ্কানরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতের বোলারদের ওপর চড়াও হয় পথুম নিসাঙ্কা ও কুসল মেন্ডিস। দলীয় ৯৭ রানের মাথায় পর পর দুই উইকেট পড়ে শ্রীলঙ্কার। পথুম নিসাঙ্কা ৩৭ বলে ৫২ ও চারিথ আসালাঙ্কা ৩ বলে ০ রান করে ফিরে যান। এরপর দলীয় ১১০ রানের মাথায় আবারও আসে জোড়া আঘাত। দানুশকা গুনাথিলাকা ৭ বলে ১ ও কুসল মেন্ডিস ৩৭ বলে ৫২ করে সাজঘরে ফেরেন।

এরপর হাল ধরেন দাসুন শানাকা ও ভানুকা রাজা পাকসে। ভানুকা রাজাপাকসে ১৭ বলে ২৫ ও দাসুন শানাকা ১৮ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে যুজবেন্দ্র চাহাল ৩টি ও রবিচন্দ্রন অশ্বিন ১টি উইকেট শিকার করেন। এছাড়া আর কোন বোলার তেমন সুবিধা করতে পারেন নি।

মাথা নিচু করে মাঠ ছাড়ছেন ভারতীয় অধিনায়ক
মাথা নিচু করে মাঠ ছাড়ছেন ভারতীয় অধিনায়ক

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট মাঠে শুরু হয় ম্যাচটি। টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৩ রান সংগ্রহ করে ভারত।

ভারতের ব্যাটার দের মধ্যে রোহিত শর্মা ও সূর্য কুমার ছাড়া আর কোন ব্যাটার তেমন সুবিধা করতে পারেন নি। বিরাট কোহলি শূণ্য রানে ফিরে যান। ভারতের ইনিংসে এ এল রাহুল ৭ বলে ৬, রোহিত শর্মা ৪১ বলে ৭২, বিরাট কোহলি ৪ বলে ০, সূর্য কুমার ২৯ বলে ৩৪, হার্দিক পান্ডিয়া ১৩ বলে ১৭, ঋষভ পন্ত ১৩ বলে ১৭, দীপক হুদা ৪ বলে ৩ রান করেন। এছাড়া অশ্বিন ৭ বলে ১৫ ও ভুবনেশ্বর ২ বলে ০ রানে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার পক্ষে দিলশান মাদুশঙ্কা ৩, চমিকা করুনারত্নে ও দাসুন শানাকা ২ টি করে এবং ১ টি উইকেট শিকার করেন মহেশ থেকশানা।

২ উইকেট শিকার ও ১৮ বলে ৩৩ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন শ্রীলঙ্কার অধিনায়ক দানুস শানাকা।

আফগানিস্তান ও পাকিস্তান লড়াই আজ

এদিকে আজ রাত ৮টায় শারজায় এশিয়া কাপে টিকে থাকতে বাঁচা মরার লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে আফগানিস্তান। এর আগে ভারতের কাছে হেরে কিছুটা ব্যাকফুটে আছে আফগানরা। বিপরীতে ভারতকে হারিয়ে খানিকটা চনমনে পাকিস্তান।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ