23 C
আবহাওয়া
৭:০০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্রিকেটকে বিদায় জানালেন রায়না

ক্রিকেটকে বিদায় জানালেন রায়না


বিএনএ, স্পোর্টস ডেস্ক : তিন ফর্মেটের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন  ভারতের মিডল-অর্ডার ব্যাটার সুরেশ রায়না। মঙ্গলবার (৬ সেপ্টম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অবসরের ঘোষনা দেন ৩৫ বছর বয়সী রায়না।

টুইটারে রায়না লিখেছেন, ‘দেশ এবং আমার রাজ্য উত্তরপ্রদেশের হয়ে খেলা অত্যন্ত সম্মান ও গর্বের বিষয়। আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি।’

রায়নার এমন সিদ্ধান্তে  ভারতে  রোড সেফটি সিরিজ খেলার দ্বার খুলে গেলে।  কেননা সাবেক  ক্রিকেটাররা  এ সিরিজ খেলে থাকেন।

বাঁ-হাতি ব্যাটার রায়না আরও লিখেছেন, ‘আমি আরও দুই বা তিন বছর খেলা চালিয়ে যেতে চাই। আমি রোড সেফটি সিরিজে খেলবো। দক্ষিণ আফ্রিকা-শ্রীলংকা ও সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজিগুলো আমার সাথে যোগাযোগ করেছে, কিন্তু আমি এখনও কোন সিদ্ধান্ত নেইনি।’

২০১৮ সালের পর  প্রথম শ্রেনির বা লিস্ট ‘এ’ ক্রিকেটে খেলছেন না রায়না। ২০২১ সালে অক্টোবরে সর্বশেষ আইপিএল ম্যাচ খেলেছেন তিনি।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন রায়না। ২০০৮ থেকে ২০২১ সালের মধ্যে ১১ মৌসুমে চেন্নাইয়ের হয়ে আইপিএলে খেলেন তিনি। চেন্নাইয়ের হয়ে ২০১০, ২০১১, ২০১৮ ও ২০২১ সালে শিরোপা জিতেন রায়না। চেন্নাইয়ের পক্ষে সর্বোচ্চ ১৭৬ ম্যাচে ৪৬৮৭ রান করেছেন তিনি।

২০০৫ সালে অভিষেকের পর ২০২০ সালের ১৫ আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন রায়না। ঐদিনই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ভারতের সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও।

ভারতের হয়ে ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ানডে এবং ৭৮টি টি-টোয়েন্টি খেলেন রায়না। আর প্রথম শ্রেনির ক্রিকেটে ১০৯ ম্যাচে ৬৮৭১ রান, লিস্ট ‘এ’ ক্রিকেটে ৮০৭৮ রান ও টি-টোয়েন্টিতে ৮৬৫৪ রান করেছেন রায়না।

২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জয়ী ভারত দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রায়না। ভারতের হয়ে তিন ফরম্যাটেই সেঞ্চুরি করা প্রথম ব্যাটার ছিলেন রায়না।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ