36 C
আবহাওয়া
১০:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাস ভাড়া দূরপাল্লায় ৪০ আর মহানগরে ৩৫ পয়সা বৃদ্ধি

বাস ভাড়া দূরপাল্লায় ৪০ আর মহানগরে ৩৫ পয়সা বৃদ্ধি


বিএনএ, ঢাকা : জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রেক্ষিতে মহানগরে প্রতি কিলোমিটারে বাসে  ৩৫ পয়সা  এবং দূরপাল্লায় ৪০ পয়সা ভাড়া বাড়িয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। শনিবার (৬ আগস্ট) বনানীতে বিআরটিএর কার্যালয়ে ভাড়া পুনঃনির্ধারণী বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এটি কাল (রোববার) থেকে কার্যকর হবে।

এখন থেকে মহানগর পর্যায়ে কিলোমিটারে বাসে ২ টাকা ৫০ পয়সা, মিনিবাসে ২ টাকা ৪০ পয়সা ভাড়া হবে। দূরপাল্লার বাসে ভাড়া হবে কিলোমিটারপ্রতি ২ টাকা ২০ পয়সা।সর্বনিম্ন ভাড়া বাসে ১০ টাকা, মিনিবাসে ৮ টাকা।

আগে ভাড়া ছিল মহানগর পর্যায়ে কিলোমিটারে বাসে ২ টাকা ১৫ পয়সা, মিনিবাসে ২ টাকা ১০ পয়সা। দূরপাল্লার বাসে ভাড়া কিলোমিটারপ্রতি ১ টাকা ৮০ পয়সা ছিল।

বৈঠকে সভাপতিত্ব করেন বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। উপস্থিত ছিলেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহসহ অংশীজন।

বিকাল ৫টায় শুরু হওয়া বৈঠক চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত। পরে ব্রিফ করেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী এবং বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

 

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ