Bnanews24.com
Home » সকাল থেকে চট্টগ্রাম মহানগরে চলবে না বাস
চট্টগ্রাম টপ নিউজ সব খবর

সকাল থেকে চট্টগ্রাম মহানগরে চলবে না বাস

বিএনএ, চট্টগ্রাম : জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রেক্ষিতে শনিবার সকাল থেকে চট্টগ্রামে বাস চালানো বন্ধের ঘোষণা দিয়েছে মেট্রোপলিটন মালিক গ্রুপ। শুক্রবার রাতে সংগঠনটির পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার সকাল থেকে আমরা বাস চালাব না। রাতে তো এমনিতেই নগরীতে বাস চলাচল বন্ধ থাকে। সকালে থেকে আমরা গাড়ি চালাচ্ছি না।

তিনি আরও বলেন, তেলের দাম বাড়িয়েছে কিন্তু বাস ভাড়া বৃদ্ধির কোনো ঘোষণা দেয়নি সরকার। ফলে সকাল থেকে গাড়ির চালক ও হেলপার যদি যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নিতে যায়, তখন যাত্রীদের সঙ্গে মারামারি, হাঙ্গামা হবে। এর থেকে গাড়ি চলাচল বন্ধ রাখা ভালো। তাই চট্টগ্রাম নগরীতে গাড়ি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধির ঘোষণা দেয়। সেখানে বলা হয় প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্টোল ১৩০ টাকা দরে বিক্রি হবে। এর আগে প্রতি লিটার অকটেনের মূল্য ছিল ৮৯ টাকা, পেট্রোল ৮৬ টাকা, ডিজেল ও কেরোসিন ৮০ টাকা। গড়ে ৫০ শতাংশ বেড়েছে জ্বালানি তেলের দাম। শুক্রবার রাত ১২ টার পর থেকে এই দাম কার্যকর হয়।

গত নভেম্বরে তেলের দাম বৃদ্ধির পরও ভাড়া বৃদ্ধির দাবিতে বাস চলাচল বন্ধ রেখেছিল বাস মালিক-শ্রমিকরা। সেবার জ্বালানির তেলের দাম বৃদ্ধির পর দুই তিন দিন মহা দুর্ভোগে পড়ে এলাকাবাসী।

বিএনএনিউজ/এইচ.এম।