24 C
আবহাওয়া
১২:৫৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কওমি মাদ্রাসা খুলে দেয়ার ঘোষণা সত্য নয়: মন্ত্রণালয়

কওমি মাদ্রাসা খুলে দেয়ার ঘোষণা সত্য নয়: মন্ত্রণালয়

কওমি মাদ্রাসা খুলে দেয়ার ঘোষণা সত্য নয়: মন্ত্রণালয়

বিএনএ ঢাকা: কওমি মাদ্রাসা খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মাদ্রাসার একাডেমিক কার্যক্রম পুনরায় চালুর বিষয়ে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) সিদ্ধান্ত নাকচ করে দিয়েছে সরকার।এ বছরের ৬ এপ্রিল থেকে আবারও তাদের কার্যক্রম বন্ধ রাখার যে নির্দেশ দেয়া হয়েছিল সেটি বলবৎ আছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে মন্ত্রণালয়ের জনসংযোগ দফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের কওমি মাদ্রাসাগুলো খুলে দেয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। অথচ বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) মওলানা মোহাম্মদ জোবায়েরের সই করা এক  বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয় থেকে আগামি ১১ আগস্ট বুধবার থেকে দেশের সব কাওমি মাদ্রাসা খুলে দেয়ার জন্য অনুমতি দেয়া হয়েছে। যা সত্য নয়।

যদিও এর আগে হেফাজতে ইসলাম এবং কওমি মাদ্রাসা বোর্ডের নেতারা একাধিকবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে মাদ্রাসা খুলে দেয়ার ব্যাপারে তাগিদ দিয়েছিলেন।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত বছরের মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।তবে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান না খুললেও গত বছরের আগস্ট থেকে ক্লাস, পরীক্ষা ও আবাসিক কার্যক্রম শুরু করে মাদ্রাসাগুলো। এ বছরের ৬ এপ্রিল থেকে আবারও তাদের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ