25 C
আবহাওয়া
৪:২৪ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে মার্কেটে ভয়াবহ আগুন, অর্ধশত কোটি টাকার ক্ষতি

টেকনাফে মার্কেটে ভয়াবহ আগুন, অর্ধশত কোটি টাকার ক্ষতি

টেকনাফে মার্কেটে ভয়াবহ আগুন, অর্ধশত কোটি টাকার ক্ষতি

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলার বার্মিজ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে গেছে দেড় শতাধিক দোকানপাট। দোকানের মালামালের পাশাপাশি পুড়ে গেছে নগদ টাকা ও অন্যান্য সরঞ্জাম। এ অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

বুধবার (৫ জুলাই) দিনগত রাত দেড়টার দিকে টেকনাফ পৌরসভার ৭নং ওয়ার্ডের বার্মিজ মার্কেটে এ অগ্নিকাণ্ড ঘটে।

পুড়ে যাওয়া মার্কেটটির পাহারাদার মোহাম্মদ কাইয়ুম বলেন, বুধবার রাত দেড়টার দিকে মার্কেটে হঠাৎ আগুন জ্বলে ওঠে। কিছু বুঝে ওঠার আগেই বাতাসের কারণে আগুন দ্রুত চারদিক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট, পুলিশ ও বিজিবি, উপজেলা প্রশাসনের সদস্যসহ স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। দীর্ঘ তিন ঘণ্টা চেষ্টার পর ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে দেড়শর অধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টেকনাফ স্টেশনের কর্মকর্তা মুকুল কুমার নাথ বলেন, টেকনাফ পৌরসভার বার্মিজ মার্কেটে আগুন লাগার খবর পেয়ে আমরা ছুটে যাই। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করে। দীর্ঘ তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করা গেছে। প্রাথমিক ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, পৌরসভার বার্মিজ মার্কেটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। স্থানীয় লোকজনসহ ফায়ার সার্ভিস ও পুলিশ, বিজিবির সদস্যরা মিলে আগুন নিয়ন্ত্রণসহ দোকানে আটকেপড়া লোকজনদের উদ্ধার তৎপরতা চালানো হয়। প্রাথমিকভাবে জানা গেছে, এ ঘটনায় দেড় শতাধিক দোকান পুড়ে গেছে। ভস্মীভূত হয়ে গেছে সিংহভাগ মালামাল। এতে প্রায় অর্ধশত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম বলেন, সবাই মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ করার পাশাপাশি দোকানের ভেতর রাত্রিযাপন করা ব্যবসায়ী ও শ্রমিকদের বের করার চেষ্টা করেছি। তাই অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি। সকালেও মার্কেট এলাকায় ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে। তা নেভানোর কাজ চলছে।

বিএনএনিউজ/শাহীন,বিএম

Loading


শিরোনাম বিএনএ