29 C
আবহাওয়া
১০:৪৭ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোনায় শ্মশানঘাট থেকে নবজাতক উদ্ধার

নেত্রকোনায় শ্মশানঘাট থেকে নবজাতক উদ্ধার


বিএনএ, নেত্রকোনা : নেত্রকোনার অথৈ জলরাশি বেষ্টিত নির্জন দ্বীপ-সদৃশ শ্নশান থেকে এক নবজাতক উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (৪ জুলাই) বিকেলে জেলার মোহনগঞ্জ উপজেলার গাগলাজুর ইউনিয়নের গাগলাজুর গ্রাম এলাকার বিখ্যাত একটি বিশাল হাওরের মধ্যবর্তী চৌরাপাড়া শ্মশান থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

জানা যায়, মোহনগঞ্জের মান্দারুয়া গ্রামের সরাজ মিয়ার স্ত্রী জয় বানু তার ছেলে তপন মিয়াকে নিয়ে মঙ্গলবার বিকেলের দিকে নৌকায় করে চৌরাপাড়া শ্মশান ঘাটের পাশ দিয়ে যাচ্ছিলেন। এ সময় ওই ঘাটের দিক থেকে তাদের কানে শিশুর কান্নার আওয়াজ আসে। আশপাশে কোন লোকজন ছিল না। এতে প্রথমদিকে তারা ভয় পেয়ে যান। পরে মায়াপরবশ হয়ে তারা নৌকা ভিড়িয়ে শ্মশান থেকে পরিত্যক্ত অবস্থায় নবজাতকটিকে উদ্ধ্বার করে বাড়ি নিয়ে গিয়ে প্রতিবেশীদের জানান। অনেকেই নবজাতকের ছবি তুলে বিষয়টি ফেসবুকে ছড়িয়ে দেয়।

জয় বানু বলেন, নবজাতকের যত্নের কোন ত্রুটি হচ্ছে না। তাকে কৌটার দুধ খাওয়ানো হচ্ছে। শারিরীক কোন সমস্যা নেই। আসল বাবা-মাকে খোঁজে পাওয়া না গেলে শিশুটিকে আমিই লালন-পালন করব।

এ ব্যাপারে মোহনগঞ্জ উপজেলা সমাজ সেবা অফিসার মাসুল তালুকদার স্থানীয়দের বরাতে জানান, মান্দারুয়া গ্রামের জয় বানু তাদের এলাকার হাওরের চৌরাপাড়া শ্মশান থেকে পরিত্যক্ত এক নবজাতক (কন্যা) উদ্ধার করেছেন। নবজাতকের বয়স এক বা দুইদিন হতে পারে। তার বাবা-মা’কে খোঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। প্রশাসনের পরামর্শ অনুযায়ী করণীয় ঠিক করা হবে।

বিএনএনিউজ/ফেরদৌস আহমাদ বাবুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ