36 C
আবহাওয়া
১:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট


বিএনএ, ঢাকা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ১০ কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নানা বয়সের ঘরমুখী যাত্রীরা। বেশি ভোগান্তিতে পড়ছেন শিশু ও বৃদ্ধরা।

বুধবার (৬ জুলাই) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর চৌরাস্তার মোড় থেকে মেঘনা টোল প্লাজা পর্যন্ত এ যানজট সৃষ্টি হয়। সন্ধ্যা ৭টা পর্যন্ত এই যানজট ছিল।

জানা যায়, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগ এড়াতে মানুষ গ্রামের দিকে ছুটছেন। এজন্য বুধবার দুপুর থেকেই যাত্রীদের ভিড় লক্ষ করা গেছে। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে পরিবহণ মালিকদের বিরুদ্ধে। তীব্র গরমে দীর্ঘ সময় যানজটে আটকে থাকায় ঘরমুখী যাত্রীরা চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

স্থানীয়রা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর মোড়ে সবচেয়ে বেশি জটলা তৈরি হচ্ছে। এখানে গাড়ির চাপ বেশি থাকায় ধীরগতিতে চলছে যানবাহন। এই ধীরগতি মেঘনা টোল প্লাজা পর্যন্ত দেখা গেছে। মদনপুর মোড় থেকে  মেঘনা টোল প্লাজা পর্যন্ত কোথাও সড়কের একপাশে আবার কোথাও দুপাশে যানজটের সৃষ্টি হয়েছে।

মাসুদ কবীর রিংকু নামে যাত্রী জানান, আগামীকাল থেকে যাত্রীর চাপ বেশি হতে পারে সেজন্য দুর্ভোগ এড়াতে পরিবারকে গ্রামে পাঠিয়ে দিচ্ছি। কিন্তু এসে দেখি মহাসড়কে তীব্র যানজট।

চট্টগ্রামে উদ্দেশে দুপুর ১২টায় কাচঁপুর থেকে গাড়িতে উঠে এক যাত্রী। ৩০ মিনিটে মাত্র মদনপুর এসে পৌছান তিনি। যেখানে কাঁচপুর থেকে মদনপুর যেতে সর্বোচ্চ ১০-১৫ মিনিট লাগে।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন বলেন, যাত্রী চাপ বেশি থাকায় এ যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে আমরা কাজট করে যাচ্ছি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ