35 C
আবহাওয়া
৬:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘণ্টায় বিশ্বে ১২২৫ প্রাণহানি

২৪ ঘণ্টায় বিশ্বে ১২২৫ প্রাণহানি

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বে মহামারি করোনা সংক্রমণ বাড়ছে। বাড়ছে মৃত্যু হার। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ১২শ’র বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৭ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মঙ্গলবার (৫ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ লাখ ৬৪ হাজার ২৪৮ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৫ কোটি ৬২ লাখ ২৫ হাজার ৪৫ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৩ কোটি ৬২ লাখ ৯ হাজার ৫১৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২২৫ জন। এর আগের দিন করোনায় মারা যান ৮০৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৬৩ হাজার ৪৬৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৬ হাজার ৫৫৫ জনের।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ফ্রান্সে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬ হাজার ৫৫৪ জন এবং মারা গেছেন ৭৫ জন । দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৬ লাখ ৫৮ হাজার ৭২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৯ হাজার ৮০১ জন মারা গেছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ