31 C
আবহাওয়া
১১:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ডিএনসিসি নয় আর্শট-রকফেলার ফাউন্ডেশন নিয়োগ দিয়েছে বুশরাকে

ডিএনসিসি নয় আর্শট-রকফেলার ফাউন্ডেশন নিয়োগ দিয়েছে বুশরাকে

বুশরা আফরিন প্রধান তাপ কর্মকর্তা, উত্তর ঢাকা,

ঢাকা নর্থ সিটি করপোরেশন(ডিএনসিসি) নয় বুশরা আফরিনকে নিয়োগ দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান আর্শট-রকফেলার ফাউন্ডেশন(nonprofit organization named for our founding donors, Adrienne Arsht and the Rockefeller Foundation)।

সম্প্রতি বুশরা আফরিন পৃথিবীর তাপমাত্রা নিয়ন্ত্রণে কাজ করা যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান আর্শট-রকফেলার ফাউন্ডেশন-এর এশিয়া মহাদেশ তথা বাংলাদেশের তাপমাত্রা নিয়ন্ত্রণে কাজ করার লক্ষ্যে “চিফ হিট অফিসার” হিসেবে নিয়োগ পান।

পৃথিবীর তাপমাত্রা নিয়ন্ত্রণে এই প্রতিষ্ঠানটি ২০২১ সাল থেকে কাজ করে যাচ্ছে।

এর আগের সংবাদে বিভিন্ন সংবাদ মাধ্যম বুশরা আফরিনকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিয়োগ হিসেবে অভিহিত করেছে। যা সঠিক ছিল না।

বুশরা আফরিন

প্রধান তাপ কর্মকর্তা, উত্তর ঢাকা, বাংলাদেশ
বুশরা আফরিন বাংলাদেশের উত্তর ঢাকায় আরশত-রকের চিফ হিট অফিসার। একজন সামাজিক কল্যাণ নির্বাহী হিসেবে তিনি পোশাক কর্মীদের সুরক্ষা দিতে এবং আরও টেকসই পণ্য সরবরাহ করতে বাংলাদেশের পোশাক খাতে ইতোপূর্বে কাজ করেন।

আফরিনের নেতৃত্বে গার্মেন্টস শিল্পের উৎপাদন ফ্লোরে তাপ কমাতে একটি টাস্কফোর্স গঠন করা হয়। তদুপরি, তিনি কারখানায় পরিবর্তনগুলি বাস্তবায়নের মাধ্যমে কর্মজীবী ​​মায়েদের জন্য সমর্থন বাড়িয়েছেন, যেমন ডেডিকেটেড ফিডিং রুম অন্তর্ভুক্ত করা এবং ডে কেয়ারে শিশু-যত্ন প্রদানকারীদের প্রশিক্ষণ দেওয়া।

আফরিন স্থানীয় সরকারের সাথে পলিসি এডভোকেসি পরামর্শক হিসাবে ঘনিষ্ঠভাবে কাজ করেছেন, যেখানে তারা নীতি পরিবর্তন এবং প্রাণী কল্যাণ আইন (২০১৯) বাস্তবায়নে সহযোগিতা করেছেন।

পলিসি অ্যাডভোকেসিতে রূপান্তরিত হওয়ার আগে, আফরিন একজন ম্যানেজমেন্ট এক্সিকিউটিভ হিসাবে কাজ করেন যেখানে তিনি চলমান মাইক্রো-ফাইনান্স উদ্যোগ এবং প্রক্রিয়াগুলির প্রভাব এবং কার্যকারিতা নিরীক্ষণ করেন।

বাংলাদেশে সামাজিকভাবে উদ্ভাবনী ক্ষুদ্র-উদ্যোগে তহবিল এবং বৈশ্বিক স্বীকৃতি আনতে তিনি সিটি ব্যাংক এনএ এবং ক্রেডিট অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম (সিডিএফ) এর সাথে বার্ষিক সিটি মাইক্রো-এন্টারপ্রেনারশিপ অ্যাওয়ার্ডস (সিএমএ) আয়োজন করেন।

বুশরা আফরিন কানাডার কুইন্স ইউনিভার্সিটি থেকে গ্লোবাল ডেভেলপমেন্ট স্টাডিজ এবং নাট্যকলা বিষয়ে বিএ (অনার্স) ডিগ্রী| লাভ করেন।

আগের নিউজ: ঢাকার তাপমাত্রা কমাতে ‘চিফ হিট অফিসার’ নিয়োগ

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ