24 C
আবহাওয়া
৪:২০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৫ দিনের রিমান্ডে জাকারিয়া নোমান

৫ দিনের রিমান্ডে জাকারিয়া নোমান

৫ দিনের রিমান্ডে জাকারিয়া নোমান

বিএনএ,চট্টগ্রাম: হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার (৬ মে) বিকেলে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই আদেশ দেন। বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এস এম রশিদুল হক।

তিনি বলেন, তিনটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে জাকারিয়া নোমান ফয়েজীকে। তার ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে বুধবার (৫ মে) বিকেল সোয়া ৪টার দিকে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা থেকে জাকারিয়া নোমান ফয়েজীকে গ্রেপ্তার করা হয়। জাকারিয়া নোমান ফয়জীর বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেখল গ্রামে। তার বাবা নোমান ফয়জী হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ছিলেন। গত ২২ মার্চ তিনি মারা যান।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন গত ২৬ মার্চ দুপুরে চট্টগ্রামের হাটহাজারী থানায় ভাংচুর, স্থানীয় ভূমি অফিসে অগ্নিসংযোগসহ রক্তক্ষয়ী সংঘাতে লিপ্ত হয় হেফাজতের নেতাকর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ গুলি ছুঁড়লে হেফাজতে ইসলামের চার কর্মী নিহত হন। এর জেরে তিনদিন ধরে হাটহাজারী থানার অদূরে হেফাজতের মূল ঘাঁটি হিসেবে পরিচিত আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে ইটের দেওয়াল তুলে অবরোধ তৈরি করে রাখে সংগঠনটির নেতাকর্মীরা। একই ঘটনার জেরে চট্টগ্রামের পটিয়া, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে রক্তক্ষয়ী সংঘাতের ঘটনা ঘটে।

এ ঘটনায় চট্টগ্রামের হাটহাজারী থানায় প্রথমে সাতটি মামলা দায়ের করা হয়। এসব মামলায় কারো নাম উল্লেখ না করে কয়েক হাজার অজ্ঞাত আসামি করা হয়। এরপর গত ২২ এপ্রিল আরও তিনটি মামলা দায়ের করা হয়, যার মধ্যে দু’টিতে প্রধান আসামি করা হয়েছে হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির আমীর জুনায়েদ বাবুনগরীকে। অপর মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মীর হেলালসহ বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ