Bnanews24.com
করোনাভাইরাস টপ নিউজ বিশ্ব ভারত

ভারতে করোনায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড

করোনা ভয়াবহতার নিত্যনতুন মাইলফলক তৈরি হচ্ছে ভারতে

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা:  করোনাভাইরাসের তাণ্ডবে রীতিমতো বিধ্বস্ত ভারত। দেশটিতে গত দুইদিন কিছুটা কম থাকলেও আবার এক ধাক্কায় সংক্রমণ বেড়েছে দেশটিতে। এতে আগের সব রেকর্ড ছাপিয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৮২ জন।

এর আগে বিশ্বের প্রথম দেশ হিসেবে কয়েকদিন আগে প্রথমবার একদিনে ৪ লাখ করোনা রোগী শনাক্ত হয়েছিল ভারতে। গত ৩০ এপ্রিল ৪ লাখ ২ হাজার ৩৫১ জন করোনায় আক্রান্ত হয়েছিল ভারতে। সংক্রমণের সেই ধারা কিছুটা কমে আসলেও এখন আবার হঠাৎ করে আক্রান্তের সংখ্যা সব রেকর্ড ভেঙে দিয়েছে।

এদিকে ভারতে এ পর্যন্ত ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যুর সংখ্যা ৪ লাখ ১৪ হাজার ৬৪৫ জনের মৃত্যু হয়েছে। ভারতের পাঁচটি প্রধান রাজ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা প্রায় চার হাজারের কাছাকাছি পৌঁছে গেছে।

করোনায় ভারতের মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ। সেখানে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৯০০ পেরিয়ে গেছে। রাজ্যটিতে একদিনে ৯২০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া উত্তরপ্রদেশে ৩৫৭, কর্ণাটকে ৩৪৬, পাঞ্জাবে ১৮২, হরিয়ানায় ১৮১ ও তামিলনাড়ুতে ১৬৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, ভারতের প্রতিবেশী বেশ কয়েকটি দেশে করোনা ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে। নেপাল, থাইল্যান্ড ও লাওসে করোনা পরিস্থিতির দ্রুত অবনতি হচ্ছে। লাওস ও থাইল্যান্ডেও করোনা আশঙ্কাজনক হারে বাড়ছে।

বিএনএনিউজ২৪/এমএইচ