Bnanews24.com
করোনাভাইরাস চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে করোনা : মৃত্যু ৪, আক্রান্ত আরও ১৫৫

চট্টগ্রামে করোনা : মৃত্যুহীন দিনে আক্রান্ত ৯৭

বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬৫টি নমুনা পরীক্ষায় নতুন করে ১৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যাদের মধ্যে শহরে ১২০ জন এবং উপজেলার ৩৫ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ৫০ হাজার ৭৭৫ জন। এসময় করোনা রোগে আক্রান্ত হয়ে শহরে ও উপজেলায় ২ জন করে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৬ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২০০টি নমুনা পরীক্ষায় ৪৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১৯টি নমুনা পরীক্ষায় ২৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭১টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৮টি নমুনা পরীক্ষায় ১৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষায় ৬ জন, চট্টগ্রাম মেডিকেল সেন্টারে ৭টি নমুনা পরীক্ষায় ২ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষায় ১৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭৮টি নমুনা পরীক্ষায় ২০ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ  এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬৭টি নমুনা পরীক্ষায় ১৩ জন করোনা রোগী শনাক্ত হয়।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় ১০টি ল্যাবে ১ হাজার ১৬৫টি নমুনা পরীক্ষায় ১৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এতে চট্টগ্রামে মোট করোনা রোগী শনাক্ত হয় ৫ হাজার ৭৭৫ জন। যাদের শহরে ৪০ হাজার ৭৯৪ জন এবং উপজেলার ১০ হাজার ১০৬ জন। এসময় করোনা রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন। এতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪৯ জন। এদের মধ্যে শহরে ৪০৬ জন এবং উপজেলার ১৪৩ জন। একই সময় ৪৭ জন সুস্থ হয়েছে বলে তিনি জানান।

বিএনএনিউজ২৪/ আমিন