32 C
আবহাওয়া
৭:৪৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ৩০, ২০২৩
Bnanews24.com
Home » মহাসড়কে পণ্যবাহী গাড়ি থামানো যাবে না

মহাসড়কে পণ্যবাহী গাড়ি থামানো যাবে না


বিএনএ, ঢাকা : পবিত্র রমজান ও আসন্ন ঈদকে কেন্দ্র করে চাঁদাবাজি রোধে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। সুনির্দিষ্ট কোনো অভিযোগ বা তথ্য ছাড়া মাঠে কর্মরত পুলিশ সদস্যদের মহাসড়ক অথবা সড়কে চলাচলকারী পণ্যবাহী গাড়ি থামাতে নিষেধ করেছে পুলিশ সদর দপ্তর। মঙ্গলবার (৫ এপ্রিল) পুলিশ সদর দপ্তরে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের এ নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার পুলিশ সদর দপ্তরে অনুষ্ঠিত মাসিক অপরাধ সভায় এসব বলেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এম খুরশীদ হোসেন।

জানা গেছে, সভায় এআইজি (ক্রাইম ইস্ট) মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী গত ফেব্রুয়ারি মাসের সার্বিক অপরাধ পরিস্থিতি তুলে ধরেন। দস্যুতা, খুন, দ্রুত বিচার, দাঙ্গা, অপহরণ, পুলিশ আক্রান্ত হওয়া, সিঁধেল চুরি ও চুরি সংক্রান্ত মামলা জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারি মাসে কমেছে বলে সভায় উল্লেখ করা হয়। তবে ফেব্রুয়ারিতে নারী ও শিশু নির্যাতন মামলা কিছুটা বেড়েছে।

অপরদিকে, উদ্ধারজনিত মামলা গত জানুয়ারি মাসের তুলনায় ফেব্রুয়ারিতে বেড়েছে। সামগ্রিকভাবে আলোচ্য ফেব্রুয়ারিতে পূর্ববর্তী জানুয়ারি মাসের তুলনায় মামলার সংখ্যা কমেছে বলে সভায় বলা হয়।

সভায় অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন বলেন, রোজা এবং ঈদকে কেন্দ্র করে শপিং মল, মার্কেটের নিরাপত্তা জোরদার করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বা গুজব ছড়িয়ে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে ব্যাপারে তৎপর থাকতে হবে। চাঁদাবাজির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।

তিনি যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক ব্যবস্থাপনা জোরদারের ওপর গুরুত্বারোপ করেন।

সভায় সব মেট্রোপলিটন কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা অনলাইনে যুক্ত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Total Viewed and Shared : 135 


শিরোনাম বিএনএ