30 C
আবহাওয়া
১০:০২ অপরাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ‘ব্লু-ইকোনমির’ সম্ভাবনা অন্বেষণে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে-প্রধানমন্ত্রী

‘ব্লু-ইকোনমির’ সম্ভাবনা অন্বেষণে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে-প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমুদ্রের সম্পদ ব্যবহার করে দেশের অর্থনীতিকে আরও গতিশীল করতে কাজ করছে সরকার।নিজেদের দায়িত্ব পালনের মাধ্যমে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বলে কাজ করতে হবে ক্যাডেটদের।তিনি বলেন, ‘ তাঁর সরকার দেশের অর্থনীতিকে আরো শক্তিশালী ও গতিশীল করতে ‘ব্লু-ইকোনমির’ সম্ভাবনা অন্বেষণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে’।

রোববার(৬ মার্চ)সকালে চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীরস্থ মেরিন ফিশারিজ একাডেমি’র ৪১তম ব্যাচের ক্যাডেটদের ‘মুজিববর্ষ পাসিং আউট প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রদানকালে তিনি এ সব কথা বলেন।তিনি গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

প্যারেড কমান্ডার কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রীকে সালাম প্রদান, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত শেষে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রাণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী,প্রধানমন্ত্রীর পক্ষে ক্যাডেটদের পদক বিতরণ করেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

মৎস্য ও প্রাণি সম্পদপ্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যাডেটদের উদ্দেশ্য বলেন, কর্মজীবনে উন্নতির প্রধান ভিত্তি হল কঠোর পরিশ্রম,সময়ানুবর্তিতা, সততা,কর্মদক্ষতা, কর্তব্যনিষ্ঠা ও দেশপ্রেম। ক্যাডেটদের নিবেদিত প্রাণ হয়ে দেশের জন্য কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী  বলেন,  ‘আমরা ইতোমধ্যে আমাদের সমুদ্র সম্পদের প্রতি গুরুত্ব দিয়ে ‘ব্লু- ইকোনমি’ নীতিমালা ঘোষণা দিয়েছি এবং এই সম্পদ ব্যবহার করে আমাদের অর্থনীতিকে যেন আরো গতিশীল করতে পারি, শক্তিশালী করতে পারি মজবুত করতে পারি তারজন্য বিভিন্ন পদক্ষেপ নিচ্ছি।’

আমাদের বঙ্গোপসাগর আন্তর্জাতিক ক্ষেত্রেও অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখানে যে বিশাল সম্পদ রয়েছে সেই সম্পদ আমাদের আহরণ করতে হবে। এখানে যেমন মৎস সম্পদ আছে তেমনি অন্যান্য সামুদ্রিক সম্পদও আছে। সেগুলো আহরণ করে আমরা আরো আমাদের অর্থনীতিকে শক্তিশালী করতে পারবো-এটাই আমি আশা করি।

বিএনএনিউজ২৪, এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ