28 C
আবহাওয়া
৫:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কমনওয়েলথের অনুপ্রেরণাদাতা ৩ নারী নেতার একজন শেখ হাসিনা

কমনওয়েলথের অনুপ্রেরণাদাতা ৩ নারী নেতার একজন শেখ হাসিনা

কমনওয়েলথের অনুপ্রেরণাদায়ী ৩ নারী নেতার একজন শেখ হাসিনা

বিএনএ, ঢাকা : করোনা মহামারী সফলতার সঙ্গে মোকাবিলার স্বীকৃতি হিসেবে কমনওয়েলথভুক্ত দেশগুলোর জন্য অনুপ্রেরণাদায়ী তিন নারী নেতাদের তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

ওই তালিকায় রয়েছেন আরও দুই নারী নেতা। তারা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডার্ন এবং বারবাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোতলি।

শুক্রবার যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনের এক বিবৃতিতে কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসিকে উদ্ধৃত করে এ খবর দেওয়া হয়েছে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কমনওয়েলথের একটি বিশেষ ঘোষণায় এই তিন নারী প্রধানমন্ত্রীকে কৃতিত্বের স্বীকৃতি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি আন্তর্জাতিক নারী দিবস-২০২১ সামনে রেখে করোনাকালে অসাধারণ নারী নেতৃত্ব ও গভীর অনুপ্রেরণাদায়ী হিসেবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন, বার্বাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম ঘোষণা করেন।

কমনওয়েলথ মহাসচিব বলেন, আমি সবসময়ই অনেক নারী ও মেয়েদের দেখে অনুপ্রাণিত হই, আর এবার আমাদের কমনওয়েলথে তিনজন অসাধারণ নেতার নাম নিতে চাই, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অডুর্ন, বারবাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোতলি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজ নিজ দেশে কোভিড-১৯ মহামারী নিয়ন্ত্রণে তাদের নেতৃত্বের জন্য এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

প্যাট্রিসিয়া বলেন, আরও অনেক নারীর মতো এই তিন নেতাও তাকে আশার আলো দেখান এমন একটি পৃথিবীর জন্য যা নারী-পুরুষ সবার সম্মিলিত সুন্দর ভবিষ্যৎ এবং স্বার্থ নিশ্চিত করতে পারে।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ