Bnanews24.com
টপ নিউজ রাজধানী

৮ মার্চ থেকে মশা নিধনে ডিএনসিসি’র অভিযান

মেয়র

বিএনএ নিউজ, ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলছেন, আগামী ৮ মার্চ থেকে কিউলেক্স মশা নিধনে উত্তর সিটির প্রতিটি অঞ্চলে টানা ১০ দিন চলবে কার্যক্রম। এ সময় নগরবাসীদের হাঁপানি ও অ্যাজমা রোগীদের ঘরের দরজা-জানালা বন্ধ রাখার আহ্বান জানান তিনি।

শনিবার (৬ মার্চ) সকাল ১১টায় নগরবাসীর বিনোদনের জন্য রাজধানীর বনানী-১ এলাকায় অত্যাধুনিক শহীদ যায়ান চৌধুরী মাঠ ও প্রীতি ক্রিকেট ম্যাচ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র জানান, এই ক্রাশ প্রোগ্রামে ডিএনসিসির ১০টি অঞ্চলের সব মশক নিধন কর্মী এবং যান-যন্ত্রপাতি একটি অঞ্চলে নিয়ে একদিন করে মশক নিধন অভিযান পরিচালনা করা হবে।

মেয়র বলেন, কিউলেক্স মশা নিধনে আমরা ‘ইনটেন্সিভলি’ কাজ করবো। মশক নিধনের পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযানও পরিচালিত হবে। সমগ্র ঢাকা উত্তরকে আমরা সম্পূর্ণ ‘সুইপিং’করতে চাই।

তিনি কাউন্সিলরদের উদ্দেশে বলেন, মশক নিধন অভিযান চলাকালে আমি মাঠে থাকবো। আপনাদের প্রত্যেকেও মাঠে থাকতে হবে। আমাদের প্রত্যেককে সর্বোচ্চ চেষ্টা করতে হবে। ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা মনিটরিংয়ের কাজ করবেন। জিআইএস ম্যাপিং করা হচ্ছে। অত্যন্ত সুপরিকল্পিতভাবে এই অভিযান পরিচালিত হবে।

প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লার্ভিসাইডিং এবং বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এডাল্টিসাইডিং করা হবে। পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযানও চলবে। ডিএনসিসির স্বাস্থ্য বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও প্রকৌশল বিভাগের সমন্বয়ে এই অভিযান পরিচালিত হবে।

বিএনএনিউজ২৪/এমএইচ