26 C
আবহাওয়া
১১:০০ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » যে কারণে মুকুট ফিরিয়ে দিলেন মিস জাপান

যে কারণে মুকুট ফিরিয়ে দিলেন মিস জাপান

Miss Japan contestants including Karolina Shiino, centre, in Tokyo, on 22 January. Photograph:

বিশ্ব ডেস্ক: ইউক্রেনে  জন্মগ্রহণকারী ক্যারোলিনা শিনো (২৬) এর মিস জাপান প্রতিযোগিতায় অংশগ্রহণ ও খেতাব জেতা নিয়ে অনেক সমালোচনা ছিল। তবুও আয়োজকদের কারণে শেষ পর্যন্ত অনেকজনকে হারিয়ে তিনি মিস জাপান প্রতিযোগিতায় সেরা বিজয়ি হন। কিন্ত তার শেষ রক্ষা হয় নি। গোপন সম্পর্ক গোপন থাকেনি।

শুকান বুনশুন নামের জাপানের এক জনপ্রিয় ম্যাগাজিনের প্রতিবেদনে বলা হয়েছে, বিবাহিত একজন চিকিৎসকের সঙ্গে সম্পর্ক রয়েছে মিস শিনোর। তবে যে পুরুষের সঙ্গে এই সম্পর্কের কথা বলা হচ্ছে, তিনি কোনো মন্তব্য করেননি। গত সপ্তাহে এ বিষয়ে সুন্দরী প্রতিযোগিতার আয়োজকরা মিস শিনোর পক্ষ অবলম্বন করেন।

এখন তারা বলছেন, শিনো জানতেন না যে ওই পুরুষ বিবাহিত ছিল।

তবে সোমবার(৫ ফেব্রুয়ারি) আয়োজকরা আবার নতুন তথ্য প্রকাশ করেন। বলেন, মিস শিনো স্বীকার করেছেন যার সঙ্গে তার প্রেমের সম্পর্ক তিনি বিবাহিত এবং তার পরিবার রয়েছে, এ বিষয়ে স্বীকারোক্তি দিয়েছেন মিস শিনো। তিনি অর্জিত মিস জাপান খেতাবও ত্যাগ করেছেন।

ক্যারোলিনা শিনো
ক্যারোলিনা শিনো

ক্যারোলিনা শিইনো গত মাসে মিস জাপান খেতাব জেতার পর প্রশংসা ও সমালোচনার ঝড় তুলেছেন, ইউরোপীয় বংশোদ্ভূত প্রথম নারী হিসেবে এই পুরস্কার পেয়েছেন। ২৬ বছর বয়সী ইউক্রেনে ইউক্রেনীয় বাবা-মায়ের কাছে জন্মগ্রহণ করেছিলেন, যিনি পাঁচ বছর বয়সে জাপানে চলে যান।

 

সমর্থকরা বলেছিলেন যে তার বিজয় রেকর্ড ৩ মিলিয়ন বিদেশী বাসিন্দার দেশে জাপানি হওয়ার অর্থ কী তা পুনরায় সংজ্ঞায়িত করতে সহায়তা করেছে, যখন সমালোচকরা প্রশ্ন করেছিলেন যে কীভাবে একজন ককেশীয় মহিলা “জাপানি সৌন্দর্য” এর প্রতিনিধি হতে পারেন?।

 

তিনি এখন বিউটি পেজেন্টকে ঘিরে বিশুদ্ধতাবাদী সংস্কৃতির প্রতি ভ্রুক্ষেপ করেছেন – বিশেষ করে প্রতিযোগীরা নির্দোষ ব্যক্তিগত জীবনযাপন করার প্রত্যাশা।

 

শিইনো, যিনি ২০২২ সালে  জাপানি নাগরিককত্ব লাভ করেছিলেন, কেলেঙ্কারি উন্মোচনের রেকর্ড সহ সাপ্তাহিক ম্যাগাজিন শুকান বুনশুন দাবি করে।

 

শিইনো বলেছিলেন যে নিবন্ধটি প্রকাশিত হওয়ার পরে তিনি সত্য বলতে প্রথমে খুব ভয় পেয়েছিলেন এবং বিভ্রান্ত হয়েছিলেন। “আমি যে বিশাল সমস্যা তৈরি করেছি এবং যারা আমাকে সমর্থন করেছিল তাদের সাথে বিশ্বাসঘাতকতার জন্য আমি সত্যিই দুঃখিত,” তিনি সোমবার রাতে ইনস্টাগ্রামে লিখেন।

 

মিস জাপান প্রতিযোগিতার আয়োজকরা বিচারক এবং স্পনসরদের কাছে ক্ষমা চেয়েছে এবং বলেছে যে মিস জাপান খেতাব বাকি বছরের জন্য খালি থাকবে।

জাপানি মিডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে যে প্রতিযোগিতার আয়োজকরা প্রাথমিকভাবে শিইনোকে প্রকাশের বিষয়ে সমর্থন করেছিলেন যখন তিনি তার মডেলিং এজেন্সিকে বলেছিলেন যে,  লোকটি বিবাহিত ছিল জেনে  তিনি সম্পর্কটি শেষ করেছেন। তবে পত্রিকাটি মিস জাপানের সাথে যোগাযোগ থাকার প্রমাণ প্রকাশ করে দেয়ায় ক্যারোলিনা শিনো শেষ পর্যন্ত নিজেকে রক্ষা করতে পারেন নি, মুকুট ফিরিয়ে দিতে বাধ্য হন মিস জাপান।

মিসেস শিইনো গত বছরের ডিসেম্বরে ইনস্টাগ্রামে ঘোষণা করেছিলেন যখন তিনি জাপানি জাতীয়তা পেয়েছিলেন, বলেছিলেন যে তিনি “জাপানি দেখতে নাও হতে পারেন”, কিন্তু তার মন “জাপানি হয়ে গেছে” কারণ তিনি জাপানে বড় হয়েছেন।

এবং মিস জাপান ২০২৪ হিসাবে তিনি তার ট্রফি গ্রহণ করার সাথে সাথে তিনি বলেন যে, এই খেতাব জেতা ছিল তার “একটি স্বপ্ন”।

“এই প্রতিযোগিতায় একজন জাপানি হিসেবে স্বীকৃতি পাওয়ায় আমি কৃতজ্ঞতায় ভরে উঠি।”

এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ