39 C
আবহাওয়া
৬:২৬ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারের সংঘাত অভ্যন্তরীণ বিষয় : কাদের

মিয়ানমারের সংঘাত অভ্যন্তরীণ বিষয় : কাদের

ওবায়দুল কাদের

ঢাকা:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিয়ানমারে চলমান সংঘাত তাদের অভ্যন্তরীণ বিষয়। আমাদের সাথে তাদের এ নিয়ে কোন বিরোধ নেই। মিয়ানমারের সঙ্গে সীমান্ত সমস্যার বিষয়টি জাতিসংঘের নজরে আনা হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংসদের সংরক্ষিত আসনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন নিয়ে ওবায়দুল কাদের বলেন, সব কিছু মূল্যায়ন করে যোগ্যদেরকেই নারী আসনে স্থান দেবে আওয়ামী লীগ। আওয়ামী লীগের সংরক্ষিত আসন ৪৮টি। সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ফরম বিতরণ ও জমা দেয়ার কাজ চলবে তিন দিনব্যাপী। এরপর আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত নেবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রোহিঙ্গা সমস্যা আন্তর্জাতিকভাবে সমাধানের প্রয়াস চলছে। শুধু মিয়ানমার নয়, আমরা কারো সাথে যুদ্ধে জড়াতে চাই না। যেকোনো সমস্যা আলাপ আলোচনার মাধ্যমে সমাধানে আমাদের সিদ্ধান্ত আছে।

তিনি বলেন, বাংলাদেশের সাথে যদি মিয়ানমারের দ্বন্দ্বের কোনো বিষয় আসে তাহলে জাতিসংঘের দৃষ্টি আকর্ষণ করব। আন্তর্জাতিক ফোরাম আছে। জাতিসঙ্ঘ যেহেতু আছে তাদেরও একটা ভূমিকা থাকবে।

বিএনএনিউজ২৪,জিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ