29 C
আবহাওয়া
২:৪২ পূর্বাহ্ণ - জুন ১, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশে আরও বিনিয়োগ বাড়াতে চায় ইইউ

বাংলাদেশে আরও বিনিয়োগ বাড়াতে চায় ইইউ

র্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

ঢাকা:  বর্তমানে বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ২৪ বিলিয়ন ডলারের বিনিয়োগ রয়েছে। এই বিনিয়োগ আরও বাড়াতে চায় তারা। সোমবার(৫ ফেব্রুয়ারি ২০২৪) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

অপরদিকে, অর্থমন্ত্রী বলেছেন, ইউরোপীয় ইউনিয়ন হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় বাজার। সেখানে রপ্তানি আরও কীভাবে বাড়ানো যায় সে বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে আলোচনার বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ইইউ রাষ্ট্রদূত বলেন, বিভিন্ন ইস্যুতে আমাদের মধ্যে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। এটা ছিল সৌজন্য সাক্ষাৎ। ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে বাংলাদেশের সহযোগিতা নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে। এ ছাড়া বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনা নিয়েও আলোচনা করেছি।

তিনি বলেন, সামাজিক সুরক্ষাসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশে কাজ করছি আমরা। সেসব ক্ষেত্রে বাজেট সহায়তা নিয়েও কথা বলেছি আমরা। বাণিজ্য ও ব্যবসার ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের গুরুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।
তিনি আরও বলেন, বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের ২৪ বিলিয়ন ডলারের বিনিয়োগ রয়েছে। বাংলাদেশে ইউরোপীয় বিনিয়োগ ও বাণিজ্য সম্প্রসারণে আমরা খুবই আগ্রহী। সে ক্ষেত্রে বাংলাদেশের ব্যাপক সম্ভাবনা রয়েছে।

রাষ্ট্রদূত বলেন, এ নিয়ে অর্থমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পরপরই তার পরিকল্পনা জানতে পেরে আমরা বেশ আশাবাদী। কাজেই, বাংলাদেশের অংশীদার হিসেবে কাজ করার বিষয়ে আমাদের প্রত্যাশা বেড়েছে।

বিএনএনিউজ২৪, এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ